ফের সন্ত্রাসের নিশানায় আমেরিকা

পেন্টাগন, ক্যাপিটল হিলে হামলার চক্রান্ত ফাঁস করল এফবিআই । মার্কিন সামরিক ঘাঁটি পেন্টাগন এবং ক্যাপিটল হিলে হামলা চালাতে পারে এই সন্দেহে বস্টন থেকে এক যুবককে গ্রেফতার করল মার্কিন গোয়েন্দা বিভাগ। ধৃতের নাম রিজওয়ান ফিরদৌস। গোয়েন্দাদের দাবি, দূর নিয়ন্ত্রিত বিস্ফোরক বোঝাই বিমানের সাহায্যে হামলার ছক কষেছিল রেজওয়ান। জিপিএস-এর সাহায্যে সি ফোর প্লাসটিক বিস্ফোরক নিয়ে হামলা চালাত বিমানগুলি।

Updated By: Sep 29, 2011, 02:30 PM IST

পেন্টাগন, ক্যাপিটল হিলে হামলার চক্রান্ত ফাঁস করল এফবিআই । মার্কিন সামরিক ঘাঁটি পেন্টাগন এবং ক্যাপিটল হিলে হামলা চালাতে পারে এই সন্দেহে বস্টন থেকে এক যুবককে গ্রেফতার করল মার্কিন গোয়েন্দা বিভাগ। ধৃতের নাম রিজওয়ান ফিরদৌস। গোয়েন্দাদের দাবি, দূর নিয়ন্ত্রিত বিস্ফোরক বোঝাই বিমানের সাহায্যে হামলার ছক কষেছিল রেজওয়ান। জিপিএস-এর সাহায্যে সি ফোর প্লাসটিক বিস্ফোরক নিয়ে হামলা চালাত বিমানগুলি। এফবিআই-এর গোয়েন্দাদের সন্দেহের তালিকায় বেশ কিছুদিন ধরেই ছিল এই যুবক। এফবিআই-এর গোয়েন্দারাই আলকায়দা জঙ্গির ছদ্ম
পরিচয়ে তার সঙ্গে যোগাযোগ করে। আন্ডারকভার গোয়েন্দাদের সঙ্গে রেজওয়ানের কথোপকথন থেকে জানা গেছে, একটি বিমানের সাহায্য ক্যাপিটল হিলের মাথায় আঘাত হানার পরিকল্পনা ছিল তার। দ্বিতীয় এবং তৃতীয় বিমানের সাহায্যে পেন্টাগনের চতুর্থ তলে দুদিক থেকে আঘাত হানার ছক কষেছিল সে।

.