বাকি বিশ্বের কাছে ভারত ক্রমশ ভীতিপ্রদ হয়ে উঠছে: ইমরান

পাকিস্তানের অভ্যন্তরীণ পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করল ইউএন

Updated By: Dec 11, 2020, 01:14 PM IST
বাকি বিশ্বের কাছে ভারত ক্রমশ ভীতিপ্রদ হয়ে উঠছে: ইমরান

নিজস্ব প্রতিবেদন: সুযোগ থাক বা না থাক পারলেই ভারতের দিকে হয় ইয়র্কার নয় বাউন্সার ছুড়ে দেন ইমরান। 

একটি টুইটে হঠাৎ করেই ভারতের গণতন্ত্রের সমালোচনা করলেন পাকক্রিকেটের রাজপুত্র। ইমরান জানালেন, স্থিতিশীল বিশ্বব্যবস্থার প্রতি ভারত ক্রমশ একটা ভয়জাগানো অস্তিত্ব হয়ে উঠছে। ভারতের অভ্যন্তরীণ ক্ষেত্রে গণতন্ত্র ক্রমশ বিঘ্নিত, আক্রান্ত, ধ্বস্ত বলেও জানালেন ক্রিকেবিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার তথা পাকিস্তান প্রধানমন্ত্রী। 

ইমরান আরও জানান, পাকিস্তান বহুদিন থেকেই ভারতের এই গণতন্ত্রভঙ্গকারী কার্যক্রম নিয়ে বিশ্বদরবারে গলা ফাটাচ্ছে। আন্তর্জাতিক সদস্যদের উচিত হবে, ভারতের এই নেতিবাচক ভূমিকার প্রতি কড়া নজর রাখা।  

কিন্তু জাতিসঙ্ঘ সম্পূর্ণ উল্টো সুরে পাকিস্তানের অভ্যন্তরীণ পরিস্থিতি নিয়েই উদ্বেগ প্রকাশ করেছে। জাতিসঙ্ঘের ৭৫তম বর্ষ উদযাপন চলছে। এই আবহে ভারত-পাক সংঘাত এবং তা নিয়ে আন্তর্জাতিক ক্ষেত্রে আলোচনা, সমালোচনা চাপানউতোর খুবই বেমানান বলে জানাচ্ছেন একাংশের বৈদেশিক নীতিবিশেষজ্ঞেরা। ভারতও স্পষ্ট বুঝতে পারছে না, হঠাৎ কী কারণে ইমরান এমন আক্রমণাত্মক। 

কেন হঠাৎ ইমরানের এই আক্রমণ? আসলে কদিন আগেই ভারত জাতিসঙ্ঘের নিয়মকানুন তোয়াক্কা না করা পাকিস্তানের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছিল বাকি বিশ্বের। এ দিকে জাতিসঙ্ঘের নিয়মনীতি মানা বা না-মানা বিষয়ে কোনও উত্তর না দিয়ে ভারতকেই আক্রমণ করে বসল পাকিস্তান।   

also read:  NASA-র চন্দ্রাভিযানে সামিল ভারতীয় বংশোদ্ভূত রাজা চারি