close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পাকিস্তানে জোড়া জঙ্গি হামলায় মৃত ৯, আহত কমপক্ষে ৩০

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, খাইবার পাখতুনখোয়ায় এই হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) নামের জঙ্গি সংগঠন।

Sudip Dey Sudip Dey | Updated: Jul 22, 2019, 10:02 AM IST
পাকিস্তানে জোড়া জঙ্গি হামলায় মৃত ৯, আহত কমপক্ষে ৩০
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানে জোড়া জঙ্গি হামলায় মৃত্যু হল অন্তত ৯ জনের, গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে পাকিস্তানের উত্তর-পশ্চিমের খাইবার পাখতুনখোয়ায়।

পুলিস সূত্রে খবর, প্রথম হামলাটি চালানো হয় খাইবার পাখতুনখোয়ার ডেরা ইসমাইল খানের একটি চেক পোস্টে। সেখনে দু’টি মোটরসাইকেলে করে এসে হামলা চালায় ৪ বন্দুকবাজ। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই পুলিশকর্মীর। এর পর ওই দুই পুলিশকর্মীর দেহ নিয়ে স্থানীয় হাসপাতালে পৌঁছানোর পর সেখানে দ্বিতীয় জঙ্গি হামলাটি ঘটানো হয় আত্মঘাতী বিস্ফোরণের মাধ্যমে। পুলিস সূত্রে দাবি, হাসপাতালে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছেন বোরখা পরা এক মহিলা। জানা গিয়েছে, এই আত্মঘাতী জঙ্গি আগে থেকেই ওই হাসপাতালে ছিলেন। হাসপাতাল চত্বরে এই আত্মঘাতী বিস্ফোরণে ৪ পুলিশকর্মী-সহ মোট ৭ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: নিউ ইয়র্কের রাস্তায় পুরোহিতকে ছুরির কোপ, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি হাসপাতালে

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, খাইবার পাখতুনখোয়ায় এই হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) নামের জঙ্গি সংগঠন। পুলিস সূত্রে খবর, হাসপাতালের আত্মঘাতী বিস্ফোরণে প্রায় ৮ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছে। হাসপাতালের আত্মঘাতী হামলায় আহতদের বেশির ভাগের অবস্থাই আশঙ্কাজনক। খাইবার পাখতুনখোয়ার জেলা পুলিশ প্রধান সালিম রিয়াজ জানিয়েছেন, এই প্রথম এই এলাকায় কোনও মহিলা আত্মঘাতী জঙ্গির সাহায্যে হামলা চালানো হল।