সপ্তাহে চারদিন কাজ, কমল সময়সীমাও; নয়া নিয়ম আনল এই সংস্থা

এ কোন সংস্থা?

Updated By: Nov 25, 2021, 04:46 PM IST
সপ্তাহে চারদিন কাজ, কমল সময়সীমাও; নয়া নিয়ম আনল এই সংস্থা

নিজস্ব প্রতিবেদন: করোনার প্রভাব পড়েছে কর্মক্ষেত্রেও। কর্মহারা হয়েছেন বহু মানুষ। মাসের পর মাস বেতন পাননি। কেউ আবার কম বেতনেও কাজ করেছেন। এই অতিমারিতেই সরকারি বা বেসরকারি সংস্থাগুলো আরও একটা পথ বেছে নিয়েছে। তা হল বাড়ি থেকে কাজ। যাকে প্রচলিত কথায় আমরা বলি Work From Home।

তৃতীয় ওয়েভের কথা মাথায় রেখে তাই আগে থেকে সতর্ক বহু কর্পোরেট সংস্থা। কেউ কেউ সুরক্ষা নিয়ে কর্মক্ষেত্র খোলার কথা ভেবেছে। আবার অনেকে আগামী দিনেও Work From Home ব্যবস্থা চালিয়ে যাওয়ার কথা ভাবছেন। তবে সকলের থেকে একটু অন্য ভাবে ভাবল এই সংস্থা। করোনাকালে কাজের পরিবেশ বজায় রাখতে ৪৩০ জন কর্মচারির জন্য নতুন নিয়ম বলবৎ করছে সংস্থাটি। কর্মচারিদের শারীরিক এবং মানসিক দিকের কথা মাথায় রেখেই সেই সিদ্ধান্ত।

কী সেই সিদ্ধান্ত?

কর্মচারিদের সুবিধার্থে সপ্তাহে কাজের দিন সংখ্যা কমিয়ে দিয়েছে সংস্থাটি। এবার থেকে সংস্থার ৪৩০ জন কর্মীকে সপ্তাহে মাত্র ৪ দিন কাজ করতে হবে। বাকি দিন ছুটি কাটাতে পারবেন তাঁরা। এমনকী কাজের সময়ও কমানো হয়েছে।ওই সংস্থাটির হল অ্যাটম ব্য়াঙ্ক (Atom Bank) নামে ইউনাইটেড কিংডমের একটি ব্যাঙ্কিং সংস্থা। কর্তৃপক্ষের বিশ্বাস, এতে কর্মচারিদের কাজের প্রতি আগ্রহ বাড়বে। তাঁদের শরীর ও মন ভাল থাকবে।

আরও পড়ুুন: English Channel-এ নৌকাডুবি, মৃত ৩১

আরও পড়ুুন: Strange Law: স্ত্রীর জন্মদিন ভুললেই স্বামী সটান জেলে! একুশে আইন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)