English Channel-এ নৌকাডুবি, মৃত ৩১

ঝুঁকি থাকা সত্ত্বেও ইংলিশ চ্যানেল পার হওয়ার জন্য ছোট নৌকা ব্যবহার করা অভিবাসীর সংখ্যা এই বছর দ্রুত বৃদ্ধি পেয়েছে

Updated By: Nov 25, 2021, 02:27 PM IST
English Channel-এ নৌকাডুবি, মৃত ৩১

নিজস্ব প্রতিবেদন: ব্রিটেনে অভিবাসনের লক্ষ্যে নৌকায় চড়ে ইংলিশ চ্যানেল পার হওয়ার সময়ে মৃত্যু হলও প্রায় ৩১ জন অভিবাসীর। ইংলিশ চ্যানেলে নৌকো ডুবে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

ফ্রান্সের আভ্যন্তরীণ মন্ত্রী জেরালড ডারমানিন (Gerald Darmanin) জানিয়েছেন নৌকায় ৩৪ জন অভিবাসী ছিলেন। যদিও এখনও পর্যন্ত ৩১ জনের মৃতদেহ এবং ২ জন কে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। যদিও এরা কোন দেশের নাগরিক সেই সম্পর্কে কোনও খবর এখনও জানা জায়নি। 

আরও পড়ুন: "আমরাই ভারতবর্ষের প্রথম সেবক দল হব", দাবি Firhad-র

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson) সরকারের সঙ্কট কমিটির মিটিং করেছেন। জনসন এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। কিভাবে পারাপার বন্ধ করা যায় তা নিয়ে দুই সরকারের মধ্যে দীর্ঘদিনের মতবিরোধ রয়েছে। উভয় পক্ষই একে অপরকে দোষারোপ করছে। 

আফগানিস্তান, ইরাক, এরিট্রিয়া এবং সুদান থেকে পালিয়ে আসা বহু মানুষ ব্রিটেনে পাড়ি দেওয়ার জন্য উত্তর ফ্রান্সের শহরগুলিতে জড়ো হন। ঝুঁকি থাকা সত্ত্বেও ইংলিশ চ্যানেল পার হওয়ার জন্য ছোট নৌকা ব্যবহার করা অভিবাসীর সংখ্যা এই বছর দ্রুত বৃদ্ধি পেয়েছে। ২৫,৭০০ জন ২০২১ সালে এইভাবে ইংলিশ চ্যানেল পার হয়েছেন যা ২০২০ সালের তুলনায় প্রায় তিনগুন।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)