Bangladesh: বাংলাদেশে ফিলিং স্টেশনে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৪, আহত ২০!

চিকিৎসক জানান, দুর্ঘটনাটি এতটাই ভয়াবহ ছিল যে, অনেকের হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। অনেকে মারাত্মক জখম হয়েছেন।

Updated By: Oct 14, 2024, 11:48 AM IST
Bangladesh: বাংলাদেশে ফিলিং স্টেশনে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৪, আহত ২০!

সেলিম রেজা, ঢাকা: বাংলাদেশের লক্ষ্মীপুরে ফিলিং স্টেশনে একটি বাসে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।
রোববার দিবাগত রাতে লক্ষ্মীপুর জেলার মুন্সিগঞ্জ পৌরসভা এলাকায় ঢাকা-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের পাশে গ্রীন লাইফ ফিলিং স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। 
ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলাদেশের লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জয়নুল আবেদিন সাংবাদিকদের জানান, ফিলিং স্টেশনে বাসের সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় ৪ জন মারা গেছেন। এছাড়া ২০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের এই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
হতাহতের বীভৎসতা বর্ণনা করে এই চিকিৎসক জানান, দুর্ঘটনাটি এতটাই ভয়াবহ ছিল যে, অনেকের হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। অনেকে মারাত্মক জখম হয়েছেন।
তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, লক্ষ্মীপুর রামগতিগামী মেঘনা পরিবহনের একটি বাস গ্যাস নিতে আসে গ্রিন লাইফ ফিলিং স্টেশনে। বাসে গ্যাস দেওয়ার সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে স্টেশনে থাকা লোকজন ছোটাছুটি শুরু করে। এ সময় ঘটনাস্থলেই মারা যান অটোরিকশার তিন চালক।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইঞ্জিন ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহত তিনজনের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে পাঠায়।
বাংলাদেশের লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রঞ্জিত কুমার জানান, খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছে নিহত ও আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া হয়। তিনজন ঘটনাস্থলে মারা গেছেন। পরে হাসপাতালে নেওয়ার পরে আরও একজন মারা যান। বাসের সিলিন্ডারটি নিম্নমানের ছিল। এতে গ্যাস নেওয়ার সময় বিস্ফোরণ হয়।

আরও পড়ুন, Fire on Ship| Bangladesh: গভীর রাতে সাগরে এলপিজিবাহী জাহাজে বিধ্বংসী আগুন, ১১ ঘণ্টার মরিয়া লড়াই কোস্টগার্ড-নৌসেনার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.