Bangladesh Fire: ভয়াবহ আগুনে ৪০০০ দোকান পুড়ে ছাই! ঘন কালো ধোঁয়া আর কান্নায় ভারী এলাকার বাতাস...

Dhaka Bongo Bazar Market Fire: আগুন লাগার সঙ্গে সঙ্গেই দমকলে খবর দেওয়া হয়। প্রাথমিক ভাবে ৪৬টি ইঞ্জিন আসে। এই মুহূর্তে ৪৮ টি ইঞ্জিনের সাহায্য়ে আগুন নিয়ন্ত্রণের দুঃসাহসিক চেষ্টা চলছে। এখনও পর্যন্ত হতাহতের খবর মেলেনি। আগুন ছড়িয়ে পড়ছে আশপাশের বাড়িগুলিতেও।

Updated By: Apr 4, 2023, 12:05 PM IST
Bangladesh Fire: ভয়াবহ আগুনে ৪০০০ দোকান পুড়ে ছাই! ঘন কালো ধোঁয়া আর কান্নায় ভারী এলাকার বাতাস...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিধ্বংসী আগুন বাংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকায় (Dhaka)। জানা গিয়েছে, আজ, মঙ্গলবার সকালে ঢাকার বিখ্যাত বঙ্গবাজারে (Bongo Bazar) আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণ করতে ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের অনেকগুলি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে নেমেছে সেনাও। জানা গিয়েছে, আজ মঙ্গলবার সকাল ৬ টা ১০ মিনিটে বঙ্গবাজারে এই আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। দাউ দাউ করে জ্বলে ওঠে একটার পর একটা দোকান। এবং আশেপাশের বাড়িগুলিতেও ছড়িয়ে পড়ছে আগুন। 

আরও পড়ুন: Afghanistan: এবার কোপ বেতারে! মহিলা-পরিচালিত একমাত্র রেডিয়ো স্টেশনটিও বন্ধ করে দিল তালিবান...

আগুন লাগার সঙ্গে সঙ্গেই দমকলে খবর দেওয়া হয়। প্রাথমিক ভাবে ৪৬টি ইঞ্জিন এসে কাজ শুরু করে। আরও ইঞ্জিন ঘটনাস্থলে যাচ্ছে বলে খবর মিলেছিল। এই মুহূর্তে ৪৮ টি ইঞ্জিনের সাহায্য়ে সেখানে ভয়াবহ এই আগুন নিয়ন্ত্রণের দুঃসাহসিক চেষ্টা চলছে। পাশাপাশি আগুন নেভাতে যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমান বাহিনীও। ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর মেলেনি। কীভাবে এই আগুন লাগল, সেই বিষয়েও কিছু জানা যায়নি।

আরও পড়ুন: Ban Use Of English: সরকারি কাজে ইংরেজি ব্যবহার করলেই এবার থেকে দিতে হবে মোটা জরিমানা...

ঘন কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। তবে শুধু ধোঁয়া নয়, ধোঁয়ার পাশাপাশি ব্যবসায়ীদের মর্মান্তিক কান্নাতেও ঢেকে গিয়েছে গোটা এলাকা। কান্নায় ভারী হয়ে আছে বঙ্গবাজার এলাকার বাতাস। ইদের আগের এই আগুনে দেড় লাখ মানুষের জীবন ও জীবিকা বিপন্নতার মুখে। বঙ্গবাজার এলাকাটি মূলত বস্ত্রশিল্পের মার্কেট। জামা-কাপড়, শার্ট-ট্রাউজার, সালোয়ার কামিজ, কম্বল, শাড়ি-সহ কাপড় জাতীয় নানা জিনিসের খুব বড় এই বাজার। সেখানে সব কিছু পুড়ে ছাই হয়ে যাওয়ায় ইদের আগে হাহাকার উঠেছে ব্যবসায়ীদের মধ্যে। ভয়াবহ এই আগুনে মাথায় হাত বহু ব্যবসায়ীরই। 

এই অগ্নিকাণ্ডে বঙ্গবাজারের বেশির ভাগ দোকানই আসলে পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে জানিয়েছে দমকল বাহিনী। প্রায় ৪০০০ দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে খবর মিলেছে। কয়েক হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে। ইদের আগে বড়সড় ক্ষতির সম্মুখীন হওয়ার আশঙ্কা ব্যবসায়ীদের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.