Bangladesh Violence : পুলিস প্রধানদের বদলি, কড়া পদক্ষেপ সরকারের

বাংলাদেশে হামলা 'পূর্বপরিকল্পিত'। সাফ জানান, বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। 

Updated By: Oct 18, 2021, 02:15 PM IST
Bangladesh Violence : পুলিস প্রধানদের বদলি, কড়া পদক্ষেপ সরকারের

নিজস্ব প্রতিবেদন : হিংসা বিধ্বস্ত বাংলাদেশে শান্তি ফেরানোর লক্ষ্যে বড়সড় পদক্ষেপ করল সেদেশের সরকার। সরিয়ে দেওয়া হল বাংলাদেশের হিংসা ধ্বস্ত জেলাগুলির পুলিস প্রধানদের। আজই বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রক এক নির্দেশিকা জারি করে একথা জানিয়েছে। বদলি করা হয়েছে ফেনি, রাংপুর, চট্টগ্রাম, ঢাকা মেট্রোপলিটান পুলিস প্রধানকে।

প্রসঙ্গত, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার লক্ষ্যেই দুর্গাপুজোর মণ্ডপে হামলা চালান হয়েছে। এই হামলা 'পূর্বপরিকল্পিত'। সাফ জানান, বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, ''পবিত্র কোরানের মানহানি করা হয়েছে এমন অভিযোগ এনে কুমিল্লায় হিন্দুদের উপর হামলা পূর্বপরিকল্পিত ছিল। এর লক্ষ্য ছিল বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা। এটি কোনও বিশেষ গোষ্ঠী দ্বারা প্ররোচিত। সব প্রমাণ পেলে আমরা তা প্রকাশ করব এবং যারা এর সঙ্গে জড়িত, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।"

আরও পড়ুন, Bangladesh: দুর্গামণ্ডপে হামলায় অশান্ত বাংলাদেশ, প্রতিবাদে হিন্দু-মুসলিম সকলেই

প্রসঙ্গত, কুমিল্লায় দুর্গামণ্ডপে পবিত্র কোরানের অবমাননা করা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় এই গুজব ছড়াতেই বাংলাদেশে হিংসা ছড়ায়। হামলা হয় ISKCON মন্দিরে। সন্ন্যাসীদের খুন করা হয় বলে অভিযোগ। রামকৃষ্ণ মিশনেও হামলা হয় বলে অভিযোগ। ভাঙচুর, লুঠতরাজের সঙ্গে প্রাণহানিও হয়। এহেন পরিস্থিতিতে বাংলাদেশে বসবাসকারী হিন্দুদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানিয়েছে সব মহল-ই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)