ফেসবুকের 'হা হা' emoji ইসলাম বিরোধী, বাংলাদেশি মৌলবীর ফতোয়া ঘিরে বিতর্ক

দেখুন ভিডিয়ো।

Updated By: Jun 25, 2021, 09:20 AM IST
 ফেসবুকের 'হা হা' emoji ইসলাম বিরোধী, বাংলাদেশি মৌলবীর ফতোয়া ঘিরে বিতর্ক

নিজস্ব প্রতিবেদন: ফেসবুক মজা কমবেশি আমরা সকলেই 'হা হা' ইমোজি (Haha emoji) ব্যবহার করে থাকি। কোনও মজার ভিডিয়ো বা মিম দেখে অথবা কোনও বন্ধুর ছবি বা মজার পোস্টে, ফেসবুকে 'হা হা' ইমোজি (Haha emoji) ব্যবহার অত্যন্ত সাধারণ বিষয়। কিন্তু এই ইমোজি যে কাউকে রুষ্ট করবে, তা গুণাক্ষরেও ভাবতে পারবেন? না পরলেও, এমনটাই হয়েছে। ফেসবুকে 'হা হা' ইমোজি ব্যবহারের ওপর এবার ফতোয়া জারি করলেন বাংলাদেশের (Bangladesh) মৌলবী আহমেদুল্লাহ।

সোশ্য়াল মিডিয়ায় আহমেদুল্লাহর ফলোয়ার্স কম নয়। ফেসবুক-ইউটিউব মিলিয়ে প্রায় ৩ মিলিয়ন। তাঁর অনুষ্ঠান দেখেন প্রচুর মানুষ। এমন একটি শোয়েই ফেসবুকের 'হা হা' ইমোজির (Haha emoji) বিরুদ্ধে মুখ খুললেন তিনি। মৌলবী আহমেদুল্লাহ জানান, শুধুমাত্র মজার জন্য কেউ যদি ‘হা হা’ ইমোজি (Haha emoji) ব্যবহার করেন, তবে তাতে খারাপ কিছু নেই। কিন্তু কেউ যদি কারও মজা ওড়ানোর জন্য বা কাউকে নিয়ে ব্যঙ্গ করার জন্য ‘হা হা’ ইমোজি (Haha emoji) ব্যবহার করেন, তবে তা ইসলাম বিরোধী।

ইতিমধ্যে সোশ্যাল মিড়িয়ায় ভাইরাল আহমেদুল্লাহ ভিডিয়ো। তবে মজার বিষয় হল, তাঁর ওই বিতর্কিত ভিডিয়োতে আরও বেশি করে 'হা হা' রিঅ্যাকশন দিয়েছেন নেটিজেনরা

আরও পড়ুন: Work From Home Day 2021: এই কোভিডে যা ভিন্ন গুরুত্ব অর্জন করেছে

আরও পড়ুন: সন্ত্রাস রুখতে সহযোগিতা করবে একে অপরকে, এক মত ভারত-পাকিস্তানের

.