Bangladesh: ট্রাকে বালির নীচে ছিল কোটি কোটি টাকার ভারতীয় কাপড়, তল্লাশি করতেই ধরে ফেলল বিজিবি

Bangladesh: বর্ডার গার্ড বাংলাদেশ সূত্র খবর, গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে ট্রাকটি তল্লাশি করে বালির নীচে অভিনব কৌশলে লুকানো বিপুল ভারতীয় শাড়ি, থ্রি পিস, লেহেঙ্গা, ধুতি কাপড়, থান কাপড় এবং অন্যান্য মাল উদ্ধার করা হয়

Updated By: Sep 18, 2024, 09:35 AM IST
Bangladesh: ট্রাকে বালির নীচে ছিল কোটি কোটি টাকার ভারতীয় কাপড়, তল্লাশি করতেই ধরে ফেলল বিজিবি

সেলিম রেজা | ঢাকা: বাংলাদেশের সিলেটে বালির ট্রাকে মিলল শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে আনা ২ কোটি টাকা মূল্যের ভারতীয় কাপড়। সকালে কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী চতুল ঈদগাহ বাজার এলাকা থেকে এসব কাপড় বাজেয়াপ্ত করা হয়।

আরও পড়ুন-বাড়বে গরম, শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কতটা জানাল আবহাওয়া দফতর

বর্ডার গার্ড বাংলাদেশ জানান, ১৯ ব্যাটালিয়ন বাংলাদেশের সিলেটের জকিগঞ্জ সুরাইঘাট বিওপির জওয়ানরা কানাইঘাট সীমান্ত এলাকায় অভিযান চালায়। ওই সময় বালিভর্তি একটি ট্রাক থামিয়ে তল্লাশি চালানো হয়। অভিযানে প্রায় ২ কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি, থ্রি-পিস, লেহেঙ্গা, ধুতি ও থান কাপড় বাজেয়াপ্ত করে বর্ডার গার্ড বাংলাদেশ।

বর্ডার গার্ড বাংলাদেশ সূত্র খবর, গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে ট্রাকটি তল্লাশি করে বালির নীচে অভিনব কৌশলে লুকানো বিপুল ভারতীয় শাড়ি, থ্রি পিস, লেহেঙ্গা, ধুতি কাপড়, থান কাপড় এবং অন্যান্য মাল উদ্ধার করা হয়। বাজেয়াপ্ত  হওয়া মালের আনুমানিক মূল্য প্রায় ২ কোটি টাকা। জব্দ হওয়া মাল বাংলাদেশের তামাবিল শুল্ক অফিসে জমা দেওয়ার কাজ চলছে।

জকিগঞ্জ ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী সংবাদ মাধ্যমকে বলেন, সীমান্তের সুরক্ষা নিশ্চিত করতে গোয়েন্দা তৎপরতাসহ চোরাচালানবিরোধী অভিযান চলছে। এরই অংশ হিসেবে আজ অভিযান করা হয়েছে। সীমান্ত সুরক্ষায় বিজিবির এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। আটককৃত পণ্যসামগ্রী তামাবিল শুল্ক অফিসে জমা দেওয়ার কাজ চলছে।

এ ব্যাপারে কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, ‘শুনেছি বালুভর্তি ট্রাক থেকে বিজিবি প্রায় দুই কোটি টাকার কাপড় জব্দ করেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.