Guinness World Book: ভাত খেয়েই বিশ্বরেকর্ড নুসরতের

বরিশাল শহরের কলেজ রোড এলাকার বাসিন্দা নিপা সরকারি ব্রজমোহন কলেজ থেকে রসায়ন বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেছেন। তিনি আরও বলেন, ইচ্ছা থাকলে সব হয়। যেমন আমার খেলাধুলার বেশ শখ, তবে বরিশালে মেয়েদের জন্য তেমন কোনও ব্যবস্থা নেই।

Updated By: Feb 3, 2024, 03:20 PM IST
Guinness World Book: ভাত খেয়েই বিশ্বরেকর্ড নুসরতের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভাত খেয়ে বিশ্বরেকর্ড করে ফেললেন নুসরত। ইতালির এক ব্যক্তির রেকর্ড ৮ বছর পর ভেঙেছেন তিনি। ১ মিনিটে ২৭টি ভাত খেয়ে গিনেস ওয়ার্ল্ড বুকে নাম তুলেছেন নুসরত। চপস্টিক দিয়ে এক মিনিটে ২৭টি ভাত খেয়ে গিনেস রেকর্ড গড়েছেন বরিশালের নুসরত জাহান নিপা। এর আগে প্রথমবার এক মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে রেকর্ড করেছিলেন তিনি। বাংলাদেশ থেকে মেয়ে হিসাবে পর পর দুইবার বিশ্ব রেকর্ড করল নিপা।

আরও পড়ুন, USA: কুলাঙ্গার স্কুলশিক্ষকের লালসার শিকার পঞ্চাশেরও বেশি পড়ুয়া!

নিপার কথায়, তিনি প্রায় ৬ মাস চপস্টিক দিয়ে দ্রুত ভাত খাওয়ার অভ্যাস করেছেন। ২০২৩ সালের মার্চের দিকে এ রেকর্ড করলেও যাচাই বাছাই শেষে সম্প্রতি সার্টিফিকেট পেয়েছি। এর আগে ইতালির এক ব্যক্তি এক মিনিটে ২৫টি ভাত খেয়ে গিনেস বুকে নাম তুলেছিলেন। একটি বেসরকারি প্রতিষ্ঠানে ইংরেজি ভাষার মেন্টর হিসাবে কর্মরত নুসরাত জাহান নিপা বলেন, প্রথম রেকর্ড করার পর মানুষ সোশ্যাল মিডিয়ায় বাজে মন্তব্য করত। কিন্তু সেসব কিছু পাত্তা না দিয়ে আমি আমার কাজ চালিয়ে গেছি। 

বরিশাল শহরের কলেজ রোড এলাকার বাসিন্দা নিপা সরকারি ব্রজমোহন কলেজ থেকে রসায়ন বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেছেন। তিনি আরও বলেন, ইচ্ছা থাকলে সব হয়। যেমন আমার খেলাধুলার বেশ শখ, তবে বরিশালে মেয়েদের জন্য তেমন কোনো ব্যবস্থা নেই। নিপার কথায়, করোনার সময় ঘরবন্দী থাকাকালীন ইউটিউব দেখেই এসব আইডিয়া মাথায় আসে তার। 

আরও পড়ুন, China: প্রেমিকাকে খুশি করতে, ১৫ তলা থেকে ফেলে খুন সন্তানদের! গুলি করে মারা হল দোষী যুগলকে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.