মার্কিন প্রেসিডেন্টের প্রথম বিদেশ সফর! ঘুর্ঘরে পোকা দেরি করে দিল ৭ ঘণ্টা!

দেখুন, আমার ঘাড়েও একটা এসে বসেছে, বাইডেন!

Updated By: Jun 10, 2021, 02:53 PM IST
মার্কিন প্রেসিডেন্টের প্রথম বিদেশ সফর! ঘুর্ঘরে পোকা দেরি করে দিল ৭ ঘণ্টা!

নিজস্ব প্রতিবেদন: বাঘ-সিংহ-হাতি নয়। সন্ত্রাসবাদী বা বহিঃশত্রুও নয়। স্রেফ এক ধরনের পতঙ্গ। যার জেরে মার্কিন প্রেসিডেন্টের প্রথম বিদেশ সফর কভার করত চলা সাংবাদিকদের পাক্কা ৭ ঘণ্টা দেরি হল সংশ্লিষ্ট স্থানে পৌঁছতে! 

উড়োজাহাজ প্রস্তুত। প্রায় জনাবারো সাংবাদিকও প্রস্তুত। তাঁরা  US President Joe Biden-র প্রথম বিদেশসফর কভার করতে যাবেন। কিন্তু এমন হাইভোল্টেজ অ্যাসাইনমেন্টে পৌঁছতে তাঁদের ৭ ঘণ্টা দেরি হল স্রেফ  সিকাডা গোত্রের পোকার জন্য।

আরও পড়ুন: Ring of Fire কি দেখা যাবে আসন্ন Solar Eclipse-য়ে?

Delta Air Lines-এর তরফে জানানো হয়েছে,  auxiliary power unit-য়ে পোকার উপদ্রবের জন্য এই দেরি। এমনকি স্বয়ং বাইডেনকেও তাঁর ঘাড় থেকে পোকা ঝেড়ে ফেলতে দেখা গিয়েছে। 

লিফহফার্স বা ফ্রগহফার্সের সঙ্গে এদের মিল আছে। এরা Cicadoidea superfamily-র অন্তর্গত। প্রকৃতিগত ভাবে এরা 'true bug' বর্গের।  এদের অসংখ্য রকমফের আছে। বাংলায় সহজ করে বোঝার জন্য এদের আমরা 'উচ্চিংড়ে' বা 'ঘুর্ঘরে পোকা'ও বলতে পারি। 

স্বয়ং বাইডনকেও বলতে শোনা যায়--  cicadaগুলোকে দেখুন,! সাংবাদিকদের পরে তিনি বলেন, আমার কাছেও একটা এসেছিল। এটা আমার ঘাড়েও উঠেছিল!

তবে সাংবাদিকদের উড়ানে এই পোকা কী ব্যাঘাত ঘটিয়েছিল সেটা পরিষ্কার হয়নি। অবশেষে বুধবার ভোর -টে নাগাদ উডা়ন আকাশে ওড়ে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: ফুকুশিমার বর্জ্য ফেলা যেতেই পারে সাগরে, মত একাংশের বিজ্ঞানীর