Bangladesh Covid 19 Update: প্রবেশে বাধ্যতামূলক নয় করোনা পরীক্ষা, বড় ঘোষণা বাংলাদেশ সরকারের

করোনার টিকার পূর্ণাঙ্গ ডোজ নেওয়া থাকলেই বাংলাদেশে প্রবেশের ছাড়পত্র মিলবে। 

Updated By: Mar 8, 2022, 11:28 PM IST
Bangladesh Covid 19 Update: প্রবেশে বাধ্যতামূলক নয় করোনা পরীক্ষা, বড় ঘোষণা বাংলাদেশ সরকারের

সেলিম রেজা, বাংলাদেশ

বাংলাদেশে ঢুকতে লাগবে না করোনা পরীক্ষা। বাইরে থেকে বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে আর বাধ্যতামূলক নয়  করোনার আরটিপিসিআর টেস্ট। করোনার টিকার পূর্ণাঙ্গ ডোজ নেওয়া থাকলেই বাংলাদেশে প্রবেশের ছাড়পত্র মিলবে। মঙ্গলবার এমনই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের অসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

এই বিষয়ে প্রশাসনে তরফে জানা হয়েছে, বিদেশ থেকে বাংলাদেশে আগত কোনও যাত্রীর করোনা টিকার পূর্ণাঙ্গ ডোজ নেওয়া থাকলে, তাঁকে আরটিপিসিআর টেস্ট করাতে হবে না। তবে টিকা নেওয়া না থাকলে বাংলাদেশে প্রবেশের ৭২ ঘণ্টা আগে করোনা পরীক্ষা করে নেগেটিভ রিপোর্ট নিতে হবে। তবে বাংলাদেশ থেকে যারা বিদেশে ভ্রমণ করবেন, তাঁদের নিয়মবিধি মেনে চলার পরামর্শ দিয়েছে বাংলাদেশের অসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

দফতরের তরফে আরও জানান হয়েছে, কোনও যাত্রীর শরীরে করোনার উপসর্গ ধরা পড়লে বিমানবন্দরের তাঁকে আটকানো হবে এবং কর্তৃপক্ষ তাকে হাসপাতালে নিয়ে করোনা টেস্ট করাতে পারবে। করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসলে, ওই ব্যক্তিকে সরকার নির্ধারিত হোটেলে সাতদিন আইসোলেশনে থাকতে হবে। 

আরও পড়ুন: Russia Ukraine War: ভারতীয় সেনায় মেলেনি সুযোগ, এবার ইউক্রেনের হয়ে রাশিয়ার বিরুদ্ধে লড়ছেন এই তামিল তরুণ

আরও পড়ুন: Russia-Ukraine War: ৭২৩ মিলিয়ান ডলার, Ukraine-র জন্য ঋণ অনুমোদন World bank-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.