উবের ক্যাব পরিষেবার বিরুদ্ধে মার্কিন আদালতে মামলা দায়ের দিল্লির নির্যাতিতার

উবের ক্যাব পরিষেবা বন্ধ করার জন্য মার্কিন আদালতে কোর্টে মামলা দায়ের করলেন দিল্লি উবের ক্যাব কাণ্ডের ধর্ষিতা। বৃহস্পতিবার সানফ্রান্সিস্কোর উবের ক্যাব সংস্থার বিরুদ্ধে ক্যালিফোর্নিয়ার ফেডারেল কোর্টে দায়ের করা মামলায় নির্যাতিতা সংস্থার বিরুদ্ধে অবহেলা ও ঠকবাজির অভিযোগ তুলেছেন।

Updated By: Jan 30, 2015, 12:49 PM IST
উবের ক্যাব পরিষেবার বিরুদ্ধে মার্কিন আদালতে মামলা দায়ের দিল্লির নির্যাতিতার

ওয়েব ডেস্ক: উবের ক্যাব পরিষেবা বন্ধ করার জন্য মার্কিন আদালতে কোর্টে মামলা দায়ের করলেন দিল্লি উবের ক্যাব কাণ্ডের ধর্ষিতা। বৃহস্পতিবার সানফ্রান্সিস্কোর উবের ক্যাব সংস্থার বিরুদ্ধে ক্যালিফোর্নিয়ার ফেডারেল কোর্টে দায়ের করা মামলায় নির্যাতিতা সংস্থার বিরুদ্ধে অবহেলা ও ঠকবাজির অভিযোগ তুলেছেন।

মোট ৩৬ পাতার মামলায় নির্যাতিতা জানিয়েছেন সংস্থার অতিরিক্ত দায়িত্বজ্ঞানহীনতার জন্যই তাঁর শারীরিক ও আর্থিক ক্ষতি হয়েছে। ব্যক্তিগত ও কর্মীজীবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। তাঁর দাবি ভবিষ্যতে এই ধরণের ঘটনা এড়াতে সবরকম ব্যবস্থা নেওয়া উচিত্‍। অভিযুক্ত চালক শিব কুমার যাদবের বিরুদ্ধে বহুবার শারীরিক নির্যাতনের অভিযোগ এলেও উবের ক্যাব পরিষেবা তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি। এমনকী, নতুন চালকদের নিযুক্ত করার ব্যাপারেও নিয়ম যথেষ্ট শিথিল বলে উল্লেখ করেছেন নির্যাতিতার আইনজীবী।

ঘটনার রাত অর্থাত্‍ ৫ ডিসেম্বর ২০১৪-র রাতে উবের ক্যাবে ঠিক কী ঘটেছিল তার পুঙ্খানুপুঙ্খ বিবরণ দেওয়া হয়েছে ৩৬ পাতার মামলায়। পালানোর চেষ্টা করলে তাকে বারবার প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন নির্যাতিতা।

 

.