করোনা আতঙ্ক! নিজের ছেলেকে জড়িয়ে ধরতে না পেরে কেঁদে ফেললেন চিকিত্সক

চিকিত্সকরা কত বড় ত্যাগ স্বীকার করছেন তা বোঝা যাচ্ছে এই ভিডিয়ো থেকে।

Updated By: Mar 29, 2020, 12:58 PM IST
করোনা আতঙ্ক! নিজের ছেলেকে জড়িয়ে ধরতে না পেরে কেঁদে ফেললেন চিকিত্সক

নিজস্ব প্রতিনিধি— করোনা পরিস্থিতির মাঝে তাঁরাই সব থেকে ঝুঁকিতে রয়েছেন। যে কোনও মুহূর্তে করোনার আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে তাঁদের। তবুও দিন—রাত নিরলস চেষ্টা করে চলেছেন চিকিতসকরা। চিন, ইতালি, স্পেন, মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেনে বহু চিকিতসক আক্রান্তদের সেবা দিতে গিয়ে নিজেরাও করোনায় আক্রান্ত হয়েছেন। বহু চিকিতসক, নার্স ও স্বাস্থ্যকর্মী সেবা দিতে গিয়ে মারা গিয়েছেন। কিন্তু চিকিত্করা নিজেদের দায়িত্ব থেকে সরছেন না। সারা বিশ্বের অসংখ্য মানুষ এই কঠিন পরিস্থিতিতে তাঁদের মুখের দিকে তাকিয়েই বসে রয়েছেন।

https://youtu.be/goywueLwfu8

চিকিত্সকরা কত বড় ত্যাগ স্বীকার করছেন তা বোঝা যাচ্ছে এই ভিডিয়ো থেকে। সুরক্ষার খাতিরে নিজেদের পরিবারের লোকজনের সঙ্গেই দূরত্ব বজায় রেখে চলতে হচ্ছে তাঁদের। বাড়ি ফিরলেও নিজের স্ত্রী, ছেলে, মেয়ের সঙ্গে দূরত্ব বজায় রাখতে হচ্ছে বহু চিকিত্সককে। সম্প্রতি সৌদি আরবের এক চিকিৎসকের এমন একটি ভিডিও এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। 

আরও পড়ুন— অন্ধকারে তলিয়ে যাচ্ছে ইতালি! ভীত, সন্ত্রস্ত স্বয়ং পোপ, দিলেন বার্তা

সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, হাসপাতালের কাজ সেরে ওই চিকিৎসক বাড়ি ফিরতেই তাঁর ছোট্ট ছেলে বাবাকে জড়িয়ে ধরতে ছুটে আসে। কিন্তু করোনা সংক্রমণের ভয়ে ছেলেকে কাছে আসতে বারণ করেন বাবা। নিজের অসহায়তার কথা ভেবে এর পর কান্নায় ভেঙে পড়েন ওই চিকিতসক। ওই চিকিতসক্রে প্রতি সহমর্মিতা দেখাচ্ছেন অনেকেই। আবার এই কঠিন পরিস্থিতিতে চিকিতসকদের ত্যাগ স্বীকারের কথা ভেবে অনেকে স্যালুট জানাচ্ছেন।