মধ্য প্রাচ্যের অভিবাসীদের আমেরিকায় প্রবেশ নিষেধ করলেন ডোনাল্ড ট্রাম্প!

মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশের অভিবাসীদের আমেরিকায় এবার প্রবেশ নিষিদ্ধ করার পথে ট্রাম্প প্রশাসন। বিশেষ করে ইরাক, ইরান, সিরিয়ার মত দেশগুলির অভিবাসীদের জন্য এই নিষেধাজ্ঞা জারি করা হবে বলে ইঙ্গিত মিলেছে।

Updated By: Jan 25, 2017, 08:47 PM IST
মধ্য প্রাচ্যের অভিবাসীদের আমেরিকায় প্রবেশ নিষেধ করলেন ডোনাল্ড ট্রাম্প!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশের অভিবাসীদের আমেরিকায় এবার প্রবেশ নিষিদ্ধ করার পথে ট্রাম্প প্রশাসন। বিশেষ করে ইরাক, ইরান, সিরিয়ার মত দেশগুলির অভিবাসীদের জন্য এই নিষেধাজ্ঞা জারি করা হবে বলে ইঙ্গিত মিলেছে।

আরও পড়ুন- মস্কো নয়, দিল্লিকেই অগ্রাধিকার প্রেসিডেন্ট ট্রাম্পের?

চলতি বছরের মাঝামাঝি সময় পর্যন্ত আমেরিকা জুড়ে বহাল থাকবে এই নিষেধাজ্ঞা। দেশের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে খবর প্রশাসন সূত্রে। আজই সেই নির্দেশে নবনির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাক্ষর করার কথা রয়েছে। ভোটে জিতলে মার্কিন মুলুকে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প৷ সেই প্রতিশ্রুতিই কি এবার সত্যি করতে চলেছেন ট্রাম্প? প্রশ্ন উঠেছে কূটনৈতিক মহলে।

আরও পড়়ুন- পাকিস্তানকে চাপে ফেলে ট্রাম্পের আমেরিকায় আমন্ত্রিত 'মহান' মোদী

সূত্রের খবর, সিরিয়া, ইরাক, ইরান, লিবিয়ার মত দেশের নাগরিকদের মার্কিন ভিসা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন৷ মধ্য প্রাচ্যের কোনও অভিবাসী যাতে আমেরিকায় প্রবেশ করতে না পারেন, তার জন্যই ওই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে খবর৷

 

.