Russia-Ukraine War: "Biden-কে ড্রামের মতো বাজাচ্ছেন Putin", দাবি Trump-র

ফ্লোরিডায় কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে (CPAC) এই কথা বলেন ট্রাম্প

Updated By: Feb 27, 2022, 04:19 PM IST
Russia-Ukraine War: "Biden-কে ড্রামের মতো বাজাচ্ছেন Putin", দাবি Trump-র
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: নিজের আগের অবস্থান থেকে আকস্মিকভাবে ১৮০ ডিগ্রী ঘুরে, ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) ইউক্রেনে (Ukraine) রাশিয়ার (Russia) আক্রমণকে "ভয়াবহ" বলে নিন্দা করেছেন। রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) বিরুদ্ধে না দাঁড়ানোর জন্য বাইডেন প্রশাসনকে আক্রমণ করেছেন।

ফ্লোরিডায় কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে (CPAC) ট্রাম্প বলেন, "ইউক্রেনের ওপর রাশিয়ার হামলা ভয়ঙ্কর। এটি একটি ক্ষোভ এবং নৃশংসতা যা কখনোই হওয়া উচিত ছিল না। এটা কখনোই ঘটত না... আমরা ইউক্রেনের গর্বিত জনগণের জন্য প্রার্থনা করছি।"

ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোডমির জেলেনস্কিকে (Volodmyr Zelensky) সাহসী হিসাবে প্রশংসা করার সময়, ট্রাম্প ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সঙ্গে তার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উপর জোর দিয়েছিলেন। তিনি দাবি করেন যে তিনি হোয়াইট হাউসে থাকলে এই আক্রমণ হত না।

আরও পড়ুন: Russia Ukraine War: পরনে স্প্যাগেডি টপ-কার্গো প্য়ান্ট, রাশিয়ার বিরুদ্ধে অস্ত্র ধরলেন ইউক্রেনের সেরা সুন্দরী

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট তার উত্তরসূরি জো বাইডেনকে আক্রমণে বিদ্ধকরে তিনি বলেন ইউক্রেনের উপর হামলা করে রাশিয়া রক্ষা পেয়েছে কারণ বাইডেন এখন আমেরিকার রাষ্ট্রপতি। এই ঘটনাকে তিনি "প্রতারণা" এবং "মানবতার উপর আক্রমণ" হিসাবে বর্ণনা করেছেন।

"এটা খুবই দুঃখজনক। বাইডেনকে ড্রামের মতো বাজাচ্ছেন পুতিন, এটি দেখতে সুন্দর জিনিস নয় ..." যোগ করেছেন ট্রাম্প।

এই সপ্তাহের শুরুতে, ইউক্রেনে পূর্ণ মাত্রায় রুশ আক্রমণের আগে পুতিনের প্রশংসা করেন ট্রাম্প। ইউক্রেনের বিদ্রোহী-নিয়ন্ত্রিত অঞ্চলগুলিকে "স্বাধীন" হিসাবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্তকে পুতিনের "সেরা" পদক্ষেপ হিসাবে অভিহিত করেন তিনি।

তিনি পুতিনকে একজন শান্তি রক্ষাকারীর সঙ্গেও তুলনা করেছিলেন। রাশিয়ান প্রধানমন্ত্রীকে একজন "বুদ্ধিমান" লোক হিসাবে প্রশংসা করেছিলেন ট্রাম্প। তিনি বলেন যে পুতিনকে তিনি "খুব ভাল" জানেন। ট্রাম্প দাবি করেছিলেন যে তিনি আমেরিকার প্রশাসনে থাকলে "এটি কখনই হত না"।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.