করোনা রুখতে আপনি কী করেছেন? প্রশ্ন শুনেই সংসদে অজ্ঞান হয়ে মাটিতে পড়লেন মন্ত্রী

বিরোধী পক্ষের দাবি ছিল, ব্রুনো করোনা মোকাবিলায় পর্যাপ্ত পদক্ষেপ নেননি। 

Updated By: Mar 20, 2020, 04:18 PM IST
করোনা রুখতে আপনি কী করেছেন? প্রশ্ন শুনেই সংসদে অজ্ঞান হয়ে মাটিতে পড়লেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন— করোনাভাইরাস রুখতে কোনও পদক্ষেপ নেয়নি সরকার। এই ইস্যুকেই হাতিয়ার করে বিরোধীরা চেঁচামেচি শুরু করেছিলেন সংসদে। আর এত চেঁচামেচির মাঝে পড়ে আচমকা অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান খোদ স্বাস্থ্যমন্ত্রী। হল্যান্ডের সংসদের ঘটনা। সিনহুয়া নিউজ এজেন্সির এক প্রতিবেদনে জানা গিয়েছে, সংসদে করোনাভাইরাস নিয়ে আলোচনার সময় কড়া সমালোচচনার মুখে পড়তে হয় স্বাস্থ্য মন্ত্রী ব্রুনো বুইন্সকে। বিরোধীদের কড়া প্রশ্নের মুখে পড়ে আচমকা জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

বিরোধী পক্ষের দাবি ছিল, ব্রুনো করোনা মোকাবিলায় পর্যাপ্ত পদক্ষেপ নেননি। করোনা মোকাবিলায় দেশের ডাক্তারদের প্রয়োজনীয় পোশাক ও চিকিত্সা সরঞ্জাম সরবরাহ করেনি তাঁর সরকার। সংসদে দাঁড়িয়ে একের পর এক কড়া প্রশ্নের মুখে পড়তে হয় ব্রুনোকে। শুরু থেকেই টালমাটাল অবস্থা হয় তাঁর। এর পর তিনি জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যান। কিছুক্ষণ পর অবশ্য নিজেই উঠে দাঁড়ান। এর পর জল পান করে সংসদ কক্ষ ত্যাগ করে বাইরে চলে যান। সংসদের অধিবেশন ৪৫ মিনিট স্থগিত করা হয়। 

আরও পড়ুন—  করোনা প্রতিরোধে বড় সাফল্য! কার্যকর রাসায়নিকের খোঁজ দিল সুপার কম্পিউটার

ব্রুনো এর পর টুইটারে লেখেন, ''গত কয়েক সপ্তাহ ধরে দিন—রাত এক করে কাজ করছি। তাই প্রচণ্ড ক্লান্ত অনুভব করছি। আজকের দিনটা সবার সহায়তায় কাটল। এবার বাড়ি গিয়ে একটা দিন বিশ্রাম নিতে চাই। করোনার বিরুদ্ধে এখনও লম্বা লড়াই করতে হবে। তার জন্য প্রস্তুত।'' হল্যান্ডে এখনও পর্যন্ত ৩৪৬ জন করোনায় আক্রান্ত বলে খবর। মারা গিয়েছেন ৫৮ জন মানুষ। 

.