SkyDiving: বয়স আশি, তো? আট 'তরুণ'-এর রোমাঞ্চকর স্কাইডাইভিং! দেখুন...

 কোনও কিছুর পরোয়া না করেই প্লেন থেকে ঝাঁপ মারলেন তাঁরা। মোট আটজন ছিলেন তাঁরা। এবং তারপরই আকাশে ভাসমান অবস্থায় হাত ধরাধরি করে এক বড়ো বৃত্তাকার বন্ধনী তৈরী করে রের্কড গড়েন তাঁরা।

Updated By: Oct 12, 2022, 07:04 PM IST
SkyDiving: বয়স আশি, তো? আট 'তরুণ'-এর রোমাঞ্চকর স্কাইডাইভিং! দেখুন...

পূজা দাস: প্রত্যেকের বয়স প্রায় ৮০ বা তাঁর বেশি। তাতে কী! বয়সকে থোড়াই পরোয়া। কোনও কিছুর পরোয়া না করেই প্লেন থেকে ঝাঁপ মারলেন তাঁরা। মোট আটজন ছিলেন তাঁরা। এবং তারপরই আকাশে ভাসমান অবস্থায় হাত ধরাধরি করে এক বড়ো বৃত্তাকার বন্ধনী তৈরী করে রের্কড গড়েন তাঁরা। স্কাইডাইভিঙের ক্ষেত্রে ৮০ ঊর্ধ্ব ব্যক্তিদের মধ্যে এখনও পর্যন্ত এটি সবচেয়ে বড়ো রের্কড।

আরও পড়ুন: Cambodia Pchum Ben Festival: খুলে গেছে নরকের দরজা, নিয়মিত খেতে আসছে ক্ষুধার্ত ভূতেরা! কোথায় জানেন?

বয়স যে শুধুই একটা সংখ্যামাত্র তা ফের প্রমাণ করে দিলেন তাঁরা। দ্য জাম্পার ওভার এইট্টি সোসাইটির (JOES) সদস্যদের মধ্যে থেকেই আটজনের একটি দল এই অবিশ্বাস্য ঘটনাটি বাস্তবে করে দিয়েছেন। যা দেখে রীতিমতো অবাক সকলেই। এই আটজন হলেন- জিম কুলহান, ক্লিপ ডেভিস, স্কটি গ্যালন, ওয়াল্ট গ্রিন, পল হিনেন, স্কাই হুমিনস্কি, উডি ম্যককে এবং টেড উইলয়াম। এর আগে ৬ জনের ৮০ উর্ধ্বদের একটি দল  স্কাইডাইভিঙে প্রথম বিশ্ব রের্কড করেছিলেন। এবার তাঁদেরকেও পিছনে ফেলে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রের্কডে সবার প্রথমে জায়গা করে নিলেন আটজনের এই দল। 

আরও পড়ুন: Joe Biden on Vladimir Putin: হয়তো শেষ পর্যন্ত উনি পরমাণু অস্ত্র ব্যবহার করবেন না, কিন্তু হুমকি দেওয়াও তো অন্যায়...

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

সংবাদ সংস্থা ইউপিআই অনুযায়ী, ইন্টারন্যাশানাল স্কাইডাইভিং হল অফ ফেম উদযাপনের জন্য স্কাইডাইভ ডিল্য়ান্ডে একটি তিন দিনব্যাপী ইভেন্টের আয়োজন করা হয়েছিল। যেখানে সেদিন এই আটজনের স্কাইডাইভিঙের ঘটনাটি ঘটে।

.