Chile: ২৮৬ গুণ বেশি বেতন তুলে বেপাত্তা কর্মী! ফোন করল অফিস; তারপর?

অ্যাকাউন্ট থেকে পুরো টাকা তুলে নিয়েছেন। এরপর প্রতিষ্ঠানে পাঠিয়ে দিয়েছেন চাকরি ছাড়ার চিঠি। মাথায় হাত কোম্পানির।

Updated By: Jul 3, 2022, 06:31 PM IST
Chile: ২৮৬ গুণ বেশি বেতন তুলে বেপাত্তা কর্মী! ফোন করল অফিস; তারপর?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাসশেষে সব কর্মীর ব্যাংক অ্যাকাউন্টে বেতনের অর্থ দিয়েছে প্রতিষ্ঠান। কিন্তু একজন কর্মীর বেতন নিয়ে বেধেছে গোলমাল। তাঁর প্রাপ্য বেতনের তুলনায় ২৮৬ গুণ বেশি অর্থ অ্যাকাউন্টে দেওয়া হয়ে গিয়েছে। প্রতিষ্ঠানটি বলেছে, ভুলবশতই এমন ঘটেছে। কিন্তু প্রতিষ্ঠানের এই ভুলেরই সুযোগ নিয়েছেন ওই কর্মী। অ্যাকাউন্ট থেকে পুরো টাকা তুলে নিয়েছেন। এরপর প্রতিষ্ঠানে পাঠিয়ে দিয়েছেন চাকরি ছাড়ার চিঠি। এখানেই শেষ নয়। চিঠি পাঠিয়ে টাকাসমেত বেপাত্তাও হয়ে গিয়েছেন। এখন আর কোথাও কোনও খোঁজ নেই তাঁর।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার চিলি'তে। ওই ব্যক্তি 'কনসোরসিও ইন্ডাস্ট্রিয়াল দে অ্যালিমেন্তোস' নামের এক প্রতিষ্ঠানে চাকরি করতেন। চিলির খাবার ও মাংস প্রক্রিয়াকরণের ক্ষেত্রে অন্যতম বড় প্রতিষ্ঠান এটি। প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগের ডেপুটি ম্যানেজার ছিলেন তিনি। তবে তাঁর নাম প্রকাশ করা হয়নি।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ওই ব্যক্তির মাসিক বেতন ছিল ৫ লাখ চিলিয়ান পেসো (চিলির স্থানীয় মুদ্রা), কিন্তু মে মাসে তাঁর অ্যাকাউন্টে ভুল করে ১৬ কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ৮৫১ পেসো জমা দেওয়া হয়। এটি তাঁর মাসিক বেতনের প্রায় ২৮৬ গুণ। পরে ভুল নজরে আসার পরেই ওই ব্যক্তির সঙ্গে অফিসের পক্ষ থেকে যোগাযোগের চেষ্টা করা হয়। প্রথমে তিনি ফোন ধরেন না। পরে ফোন ধরে টাকা ফেরত দিয়ে দেবেন বলে আশ্বাস দেন। কিন্তু তার পরেই বেপাত্তা হয়ে যান।

এদিকে ব্যাংকে খোঁজ নিয়ে প্রতিষ্ঠানটি জানতে পারে, ওই ব্যক্তি তাঁর অ্যাকাউন্ট থেকে পুরো টাকাই তুলে নিয়েছেন। ২ জুন চাকরি ছাড়ার জন্য প্রতিষ্ঠানকে চিঠিও পাঠান তিনি। এখন ওই প্রতিষ্ঠান তাঁকে হন্যে হয়ে খুঁজছে। কিন্তু তাঁর কোনও খোঁজ তো নেই-ই, স্বাভাবিক ভাবেই খোঁজ নেই তাঁর অ্যাকাউন্টে পাঠানো টাকারও। একরকম বাধ্য হয়েই প্রতিষ্ঠানটি তাঁর নামে পুলিসের কাছে অভিযোগ জানিয়েছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

আরও পড়ুন: Baby Mammoth: মিলল ৩০ হাজার বছরের পুরনো ম্যামথ! কোথায় কীভাবে জানেন?

.