মারা গেলেন পৃথিবীর সবথেকে মোটা মানুষ কিথ মার্টিন

মাত্র ৪৪ বছর বয়সে মারা গেলেন পৃথিবীর সবথেকে মোটা মানুষ কিথ মার্টিন। এই সপ্তাহে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে। লন্ডনের ডাক্তাররা জানিয়েছেন অত্যাধিক খাওয়ার ফলে তিনি বহুবিধ ইটিং ডিসঅর্ডারে ভুগছিলেন। মার্টিন দিনে অন্তত ২০,০০০ ক্যালোরির খাবার খেতেন। চলতি সপ্তাহে ফুসফুসের প্রদাহ তাঁর মৃত্যুর কারণ বলে জানিয়েছেন ডাক্তাররা।

Updated By: Dec 6, 2014, 04:54 PM IST
 মারা গেলেন পৃথিবীর সবথেকে মোটা মানুষ কিথ মার্টিন

ওয়েব ডেস্ক: মাত্র ৪৪ বছর বয়সে মারা গেলেন পৃথিবীর সবথেকে মোটা মানুষ কিথ মার্টিন। এই সপ্তাহে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে। লন্ডনের ডাক্তাররা জানিয়েছেন অত্যাধিক খাওয়ার ফলে তিনি বহুবিধ ইটিং ডিসঅর্ডারে ভুগছিলেন। মার্টিন দিনে অন্তত ২০,০০০ ক্যালোরির খাবার খেতেন। চলতি সপ্তাহে ফুসফুসের প্রদাহ তাঁর মৃত্যুর কারণ বলে জানিয়েছেন ডাক্তাররা।

বিশ্বের সবথেকে মোটা মানুষ কিথের ওজন ছিল ৪৪০ কেজি। তাঁর জীবনী  নিয়ে একটি ডকুমেন্টারিও তৈরি হয়েছিল। এই ডকুমেন্টারিতে দেখানো হয়েছিল কীভাবে অবসাদে ভুগে তাঁর খাওয়ার প্রবণতা বেড়েছিল। কীভাবে দিনের পর দিন তাঁর ওজন বেড়েছিল। নিউমোনিয়া কিথের মৃত্যুর কারণ হলেও দীর্ঘদিন ধরেই তীব্র মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। বহু চিকিৎসা করেও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি কিথ।

মাত্র ১৬ বছর বয়স থেকে কিথের বিভিন্ন শারীরিক সমস্যা দেখা যায়। মায়ের অকাল মৃত্যুর পর মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। সেই সময়ে তাঁকে মানসিকভাবে সাহায্য করার জন্য কেউই ছিল না। একা, অবসাদগ্রস্থ কিথ অন্য কোনও উপায় না দেখে খাওয়াদাওয়াতে দিনের বেশির সময় কাটাতে শুরু করেন। শুরু করেন অত্যাধিক মদ্যপান। এর ফলে অত্যাধিক হারে বাড়তে থাকে তাঁর ওজন। ওবেসিটিতে আক্রান্ত হন তিনি। মাত্রারিক্ত ওজনের জন্য কোনও চাকরিও জোটেনি কিথের কপালে। মৃত্যুর আগে পর্যন্ত তাঁর দিনের বেশিরভাগ সময়টা কাটত বাড়িতে সোফায় বসে টিভি দেখতে দেখতে বা ওনলাইন গেম খেলতে খেলতে।

অত্যাধিক খাওয়ার ফলে কিথের স্টমাকের সাইজও বিশাল হয়ে গিয়েছিল। সমস্যা এতটাই বৃদ্ধি পায় যে বিশালবপুর কিথের স্টমাকের অর্ধেকটা কেটে বাদ দিতে হয়। রোজসকালটা তিনি শুরু করতেন বিশাল এক কাপ কফি আর লার্জ সাইজের পিৎজা দিয়ে। তারপর সারাদিন চলতেই থাকত খাওয়া দাওয়া। রাতে ডিনারে তাঁর চাইনিজ ছাড়া চলত না।

 

 

.