'সেনা প্রত্যাহার, এত খারাপ যুদ্ধ সমাপ্তি ইতিহাসে হয়নি', বাইডেন প্রশাসনকে কটাক্ষ Trump-এর

আমেরিকান প্রশাসনকে ভৎর্সনা করলেন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

Updated By: Aug 31, 2021, 09:20 AM IST
'সেনা প্রত্যাহার, এত খারাপ যুদ্ধ সমাপ্তি ইতিহাসে হয়নি', বাইডেন প্রশাসনকে কটাক্ষ Trump-এর
প্রাক্তন আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নিজস্ব প্রতিবেদন: আমেরিকান প্রশাসনকে ভৎর্সনা করলেন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আফগান মুলুক সম্পূর্ণ সেনা প্রত্যাহার করার পর দু’দশকের যুদ্ধের অবসান ঘটল। সোমবারই আফগান প্রদেশ থেকে শেষ বিমান উড়ল আমেরিকার বিমান। আর এই ঘটনাকেই কটাক্ষ করেছেন ডোনাল্ড ট্রাম্প। 

মার্কিন প্রেসিডেন্টকে কটাক্ষ করে ট্রাম্প বলেছেন, এমন খারাপ যুদ্ধের পরিসমাপ্তি ইতিহাসে হয়নি, যেমনটা আমেরিকা আফগানিস্তানের পরিস্থিতিতে করল। সমস্ত সশস্ত্র বাহিনীকে দেশে ফিরিয়ে আনার সময়, বিশেষ করে কাবুল থেকে আমেরিকার শেষ বিমান উড়ে যাওয়ার পরই এমন মন্তব্য করলেন ডোনাল্ড ট্রাম্প। 

প্রায় ২০ বছর আগে যে তালিবানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে আফগানিস্তানে ঘাঁটি গেড়েছিল আমেরিকার নেতৃত্বাধীন ন্যাটো বাহিনী। 

আরও পড়ুন, 'War is over': 'যুদ্ধ শেষ', আফগানিস্তান থেকে সম্পূর্ণ সেনা প্রত্যাহার আমেরিকার

৯/১১ হামলার পর জঙ্গিদের স্বমূলে উৎখাত করতে আফগানিস্তানে সেনা পাঠিয়েছিল আমেরিকা৷ তার ২০ বছর পর যুদ্ধ বিধ্বস্ত আফগান প্রদেশের দখল নিয়েছে তালিবানরা। মার্কিন সেনা আফগানিস্তানের মাটি ছাড়ার পর ট্রাম্পের বক্তব্য়, ''আফগানিস্তান থেকে বাইডেন প্রশাসন যেভাবে সেনা প্রত্য়াহার করল, এমন খারাপ যুদ্ধের সমাপ্তি ইতিহাস দেখেনি।''

ট্রাম্প আরও বলেন, "এরপর যুদ্ধের সমস্ত সরঞ্জাম পাকাপাকিভাবে যুক্তরাষ্ট্রে ফেরত দেওয়ার দাবি করা উচিত, কারণ এতে ব্যয় হওয়া ৮৫ বিলিয়ন ডলারের প্রতিটি পয়সা রয়েছে।''  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)