‘এই জয় আপনার প্রাপ্য’, লোকসভা নির্বাচনে মোদীর সাফল্যের উচ্ছ্বসিত প্রশংসা ট্রাম্পের মুখে

ডোনাল্ড ট্রাম্প বলেন, এর আগে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক এতটা মজবুত হয়নি

Updated By: Jun 28, 2019, 07:51 AM IST
‘এই জয় আপনার প্রাপ্য’, লোকসভা নির্বাচনে মোদীর সাফল্যের উচ্ছ্বসিত প্রশংসা ট্রাম্পের মুখে

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখেও।

জাপানের ওসাকায় চলছে জি-২০ শীর্ষ সম্মেলন। বৈঠকের আগে আলাদা করে কথা বললেন ডোনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদী। সেখানে লোকসভা নির্বাচনে বিপুল জয়ের জন্য মোদীকে শুভেচ্ছা জানান মার্কিন প্রেসিডেন্ট।

আরও পড়ুন-পড়ুয়াদের মধ্যে বিভেদ সৃষ্টি কেন? কী ষড়যন্ত্র? ডাইনিং নির্দেশিকায় প্রশ্ন দিলীপের   

ডোনাল্ড ট্রাম্প বলেন, এই জয় আপনার প্রাপ্য। দেশকে একজোট করে বিরাট কাজ করেছেন আপনি। মনে পড়ে আপনি যখন ক্ষমতায় আসেন তখন দেশের বিভিন্ন গোষ্ঠী নিজেদের মধ্যে লড়াই করছিল। এখন তারা একলা। এটা আপনার প্রচেষ্টার ফলেই সম্ভব হয়েছে।

শুক্রবার জাপান, মার্কিন যুক্তরাষ্ট ও ভারতের ত্রিপাক্ষিক বৈঠকের পর আলাদা ভাবে কথা বলেন মোদী ও ট্রাম্প। মার্কিন পণ্যের ওপরে শুল্ক কমানোর বিষয়টি গুরুত্ব পায় এই সাক্ষাতে। তবে লোকসভা নির্বাচনে জয়ের জন্য মোদীকে শুভেচ্ছা জানান ট্রাম্প। পাল্টা ট্রাম্পকেও ধন্যবাদ জানান মোদী।

আরও পড়ুন-৬ দিন পর এমআর বাঙ্গুর হাসপাতালের নিখোঁজ রোগী মিলল এসএসকেএমে

ডোনাল্ড ট্রাম্প বলেন, এর আগে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক এতটা মজবুত হয়নি। আমরা এখন ভালো বন্ধু। সামরিক ক্ষেত্র ছাড়াও বিভিন্ন ক্ষেত্রে এখন থেকে আমরা একসঙ্গে কাজ করবে।

উল্লেখ্য, মোদীর সঙ্গে বৈঠকের আগে সোশ্যাল মিডিয়ায় দুদেশের বৈঠকে বিভিন্ন বিষয়ে সফল আলোচনা হবে বলে আশা প্রকাশ করেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট টুইট করেন, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সাক্ষাতের জন্য মুখিয়ে রয়েছি। বেশ কিছুদিন ধরেই মার্কিন পণ্যের ওপরে বিপুল শুল্ক চাপিয়ে রেখেছে ভারত। সম্প্রতি তা আরও বেড়েছে। এই সমস্যা মেটাতেই হবে।

.