Gate Of Hell: এই মন্দিরের সংস্পর্শে আসলেই মৃত্যু নিশ্চিত! কী রয়েছে সেখানে?

স্থানীয়দের মতে, এই মন্দিরে থাকা গ্রিক দেবতার বিষাক্ত নিশ্বাসেই মৃত্যু হচ্ছে এর সংস্পর্শে আসা সমস্ত প্রাণীদের।

Updated By: Jan 26, 2022, 08:00 PM IST
Gate Of Hell: এই মন্দিরের সংস্পর্শে আসলেই মৃত্যু নিশ্চিত! কী রয়েছে সেখানে?

নিজস্ব প্রতিবেদন: বিশ্বজুড়ে এমন কিছু জায়গা রয়েছে যা আর পাঁচটা জায়গার থেকে আলাদা বলেই জানা হয়। শুধুমাত্র বিশেষ কিছু কারণের জন্যই এই জায়গাগুলো আলাদা হয়ে থাকে। তেমনই একটি জায়গার বিষয়ে কিছু তথ্য এখানে দেওয়া হল। তুর্কির(Turkey) অন্যতম প্রাচীন শহর হিরাপোলিস (Hierapolis)। এখানেই রয়েছে একটি প্রাচীন মন্দির(Ancient Temple) যাকে 'নরকের দরজা'(The Gate of Hell) বলে অভিহিত করা হয়। কথিত আছে, যে এই মন্দিরের কাছাকাছি যান তাঁরই মৃত্যু নাকি অবধারিত। অন্যদিকে, এই মন্দিরে কেউ প্রবেশ করলে তাঁর আর কোনও খোঁজ মেলে না। 

আরও পড়ুন- Mars: মঙ্গল গ্রহ জীবন্ত! লালগ্রহে 'প্রাকৃতিক শক্তি'র চিহ্ন দেখে তাজ্জব বিজ্ঞানীরা!

মন্দিরে প্রবেশ করলেই মৃত্যু অবধারিত-

সায়েন্স অ্যালার্ট ডট কম অনুসারে এই জায়গাটিকে নরকের দ্বার বলা হয়। কারণ, গত কয়েক বছর ধরে এই মন্দিরে যারাই যাচ্ছেন, তাঁদের রহস্যময় মৃত্যু হচ্ছে। এমনকী, এই মন্দিরের কাছাকাছি কোনও প্রাণী গেলেও তার মৃত্যু হচ্ছে। 

স্থানীয়দের মতে, এই মন্দিরে থাকা গ্রিক দেবতার বিষাক্ত নিশ্বাসেই মৃত্যু হচ্ছে এর সংস্পর্শে আসা সমস্ত প্রাণীদের। জানা যায়, গ্রিক-রোমানের রাজত্বকালে এই মন্দিরে নরবলি দেওয়া হত। 

স্থানীয়দের মতে এই মন্দিরই নরকের দ্বার-

বলা হয় এই মন্দিরের সংস্পর্শে এলে মানুষ, জন্তু, এমনকি পাখিদেরও মৃত্যু অবধারিত। আর তার জন্যই এই মন্দিরের গেটকে The Gate of Hell বলেন স্থানীয়রা। 

বৈজ্ঞানিকরা রহস্যের উন্মোচন করলেন-

দীর্ঘদিন ধরে গবেষণার পর জানা যায়, এই মন্দিরের নিচ দিয়ে ক্রমাগত কার্বন ডাই অক্সাইড প্রবাহিত হয়। আর তার জন্যই এই মন্দিরের সংস্পর্শে আসে তাদেরই মৃত্যু হয় তাৎখনিক।

অদ্ভুত এই মন্দিরকে ঘিরে বিশ্বজুড়ে রহস্য দানা বেঁধেছে পর্যটক থেকে বিজ্ঞানীদের মনে। তবে, মৃত্যুর এই রহস্যের মাঝে কেউ সামনে থেকে দেখতে যাওয়ার সাহস পান না।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.