'ধন্যবাদ Modi', Canada জুড়ে বিলবোর্ডে নমোর প্রশংসা

বিলবোর্ডে নরেন্দ্র মোদীর (Narendra Modi) ছবির পাশে বড় বড় অক্ষরে লেখা হয়েছে 'থ্যাঙ্ক ইউ'

Updated By: Mar 12, 2021, 02:03 PM IST
'ধন্যবাদ Modi', Canada জুড়ে বিলবোর্ডে নমোর প্রশংসা
কানাডা জুড়ে এমনই বিলবোর্ড নজরে আসছে

নিজস্ব প্রতিবেদন: কানাডার গ্রেটার টরন্টো জুড়ে বিশাল বিশাল বিলবোর্ডে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা। এ দেশে তৈরি করোনা ভ্যাকসিন কোভিশিল্ডের (covishield) পাঁচ লক্ষ ডোজ সম্প্রতি কানাডাকে পাঠিয়েছে ভারত। আর সেই জন্য 'বন্ধু' মোদীকে এভাবেই ধন্যবাদ জ্ঞাপন করল জাস্টিন ট্রুডোর (Justin Trudeau) দেশ। বিলবোর্ডে নরেন্দ্র মোদীর (Narendra Modi) ছবির পাশে বড় বড় অক্ষরে লেখা হয়েছে 'থ্যাঙ্ক ইউ'। আর একই সঙ্গে আগামী দিনে ভারত-কানাডা এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও মজবুত করার বার্তাও দেওয়া হয়েছে সেখানে।

আরও পড়ুন : ফিরে এল বিলুপ্ত মাছ! বিস্মিত পরিবেশবিদেরা

প্রসঙ্গত দিনকয়েক আগেই ভারত-সুইডেন সামিটে প্রধানমন্ত্রী দাবি করেন যে ভারত ইতিমধ্যেই প্রায় ৫০টি দেশে করোনার ভ্যাকসিন রপ্তানি করেছে। আগামী দিনে আরও দেশগুলিতে ভ্যাকসিন (Vaccine) রপ্তানির কথা জানান তিনি। ভারতের এই সিদ্ধান্তকে স্বাগত জানায় বিশ্ব স্বাস্থ্য সংস্থাও। আর এবার ভ্যাকসিন প্রেরণের জন্য ভারতকে ধন্যবাদ জানিয়ে কানাডা (Canada) জুড়ে বিলবোর্ড টাঙানো হল। ভ্যাকসিন আবিষ্কারে ভারতের কঠোর পরিশ্রমকেও সাধুবাদ জানিয়েছে কানাডা। 

সম্প্রতি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কোভিড-১৯ (Covid-19) ভ্যাকসিনের জন্য ভারতের কাছে সাহায্য চেয়ে নরেন্দ্র মোদীকে ফোন করেন। 'বন্ধু'কে এ ব্যাপারে প্রধানমন্ত্রী সাহায্যের আশ্বাস দেন বলে জানায় প্রধানমন্ত্রীর দফতর (PMO)। ভারতের ঔষধ উৎপাদনের ক্ষমতা এবং তা বিশ্বের বাকি দেশগুলির সাথে ভাগ করে নেওয়ার উদ্যোগকেও কুর্নিশ জানিয়েছেন ট্রুডো।