ভোটের ফল পুরোপুরি পরিষ্কার হতেই ট্রাম্পকে ফোন করলেন হিলারি

ভোটের ফল পুরোপুরি পরিষ্কার হতেই ডোনাল্ড ট্রাম্পের ফোনটা বেজে উঠল। হবু প্রসিডেন্ট ফোন তুলতেই ফোনের ওপার থেকে এক মহিলার কণ্ঠস্বর ভেসে এল। কণ্ঠটি চিনতে ভুল হয়নি ট্রাম্পের। হবেই বা কীভাবে! এই কণ্ঠস্বরটাই তো গত কয়েক দিন ধরে ক্রমাগত বিরোধীতা করে গেছে তাঁর। ট্রাম্পও অবশ্য তাই করেছেন, মানে ওই মহিলার বিরুদ্ধে নানান কথা বলেছেন। কটূক্তি আর কুত্সার বণ্যা বয়েছে মার্কিন মুলুকে আর তা শুনেছে গোটা দুনিয়া। কিন্তু না, আজ আর কোন কটু কথা নয়, আজ শুধুই শুভেচ্ছা ও পারস্পরিক কুশল বিনিময়ের পালা। হ্যাঁ, ফোনটা এসেছিল প্রাক্তন আমেরিকার বিদেশ সচিব তথা প্রাক্তন ফার্স্ট লেডি হিলারি রডহ্যাম ক্লিন্টনের কাছ থেকেই।

Updated By: Nov 9, 2016, 03:27 PM IST
ভোটের ফল পুরোপুরি পরিষ্কার হতেই ট্রাম্পকে ফোন করলেন হিলারি

ওয়েব ডেস্ক: ভোটের ফল পুরোপুরি পরিষ্কার হতেই ডোনাল্ড ট্রাম্পের ফোনটা বেজে উঠল। হবু প্রসিডেন্ট ফোন তুলতেই ফোনের ওপার থেকে এক মহিলার কণ্ঠস্বর ভেসে এল। কণ্ঠটি চিনতে ভুল হয়নি ট্রাম্পের। হবেই বা কীভাবে! এই কণ্ঠস্বরটাই তো গত কয়েক দিন ধরে ক্রমাগত বিরোধীতা করে গেছে তাঁর। ট্রাম্পও অবশ্য তাই করেছেন, মানে ওই মহিলার বিরুদ্ধে নানান কথা বলেছেন। কটূক্তি আর কুত্সার বণ্যা বয়েছে মার্কিন মুলুকে আর তা শুনেছে গোটা দুনিয়া। কিন্তু না, আজ আর কোন কটু কথা নয়, আজ শুধুই শুভেচ্ছা ও পারস্পরিক কুশল বিনিময়ের পালা। হ্যাঁ, ফোনটা এসেছিল প্রাক্তন আমেরিকার বিদেশ সচিব তথা প্রাক্তন ফার্স্ট লেডি হিলারি রডহ্যাম ক্লিন্টনের কাছ থেকেই।

ফোনের ওপাড় থেকে ক্লিন্টন পত্নী তাঁর সদ্যপ্রাক্তন প্রতিদ্বন্দ্বীকে বললেন,"আপনাকে অভিনন্দন। যাঁরা আপনার হয়ে লড়াই ও প্রচার করেছেন তাঁদের সকলকে অভিনন্দন"। এমনিতে যতই 'দুর্মুখ' বলে বদনাম থাকুক, ভাবী প্রেসিডেন্ট কিন্তু এবার আর কোনও খারাপ বা বিতর্কিত কথা বলেননি 'সেক্রেটারি ক্লিন্টন'কে। জয়ীর মতোই বলেছেন, "আপনার ও আপনার সমগ্র পরিবারকে আমার শুভেচ্ছা। ভাল থাকবেন।"

আরও পড়ুন- আমেরিকায় ট্রাম্পস আপ, মার্কিন মসনদে ফিরল রিপাবলিকানরা

এরপর ট্রাম্প যখন জয়ের পর প্রথমবার তাঁর সমর্থকদের সামনে আসেন তখনও তাঁর কণ্ঠে ঝড়ে পরে 'সেক্রেটারি ক্লিন্টন'-এর প্রতি শ্রদ্ধা। ট্রাম্প বলেন, "উনি দীর্ঘ দিন দেশের জন্য কাজ করেছেন। ওনার প্রতি শ্রদ্ধাশীল থাকাই উচিত আমাদের এবং উনি প্রবল পরিশ্রম করে নির্বাচনে লড়েছেন।"

আমেরিকায় ভোটের দামামা বাজার পর থেকেই যে ভাবে একে অপরের দিকে কাদা ছোড়াছুড়িতে নেমেছিলেন, তাতে এই 'সমাপয়েত'টুকু সত্যিই 'মধুরেন'।

আরও পড়ুন- ট্রাম্পস আপের দিকে আমেরিকা, চলছে জোর লড়াই

.