অপহরণ করে ধর্মান্তরকরণ এবং বিয়ে, পাকিস্তানে কেমন আছেন সংখ্যালঘুরা?

সংখ্যালঘু তরুণীকে অপহরণ করে ধর্মান্তরকরণ করানোর ঘটনা ঘটল পাকিস্তানে। অভিযোগ, ধর্মান্তরকরণের পর জোর করে বিয়ে দেওয়া হয় ওই তরুণীর। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে ওই তরুণীর পরিবার। পুলিসের কাছে এ বিষয়ে অভিযোগও দায়ের করা হয়েছে বলে খবর।

Updated By: Dec 22, 2017, 09:14 AM IST
অপহরণ করে ধর্মান্তরকরণ এবং বিয়ে, পাকিস্তানে কেমন আছেন সংখ্যালঘুরা?

নিজস্ব প্রতিবেদন : সংখ্যালঘু তরুণীকে অপহরণ করে ধর্মান্তরকরণ করানোর ঘটনা ঘটল পাকিস্তানে। অভিযোগ, ধর্মান্তরকরণের পর জোর করে বিয়ে দেওয়া হয় ওই তরুণীর। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে ওই তরুণীর পরিবার। পুলিসের কাছে এ বিষয়ে অভিযোগও দায়ের করা হয়েছে বলে খবর।

আরও পড়ুন : আতঙ্কনগরী! রাতের শহরে তরুণীর উপর ফের পাশবিক অত্যাচার 

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, প্রথমে ওই তরুণীর থার-এর বাড়িতে হানা দেয় ৩ সশস্ত্র দুষ্কৃতী। এরপর তাঁকে জোর করে তুলে নিয়ে গিয়ে ধর্ম পরিবর্তন করিয়ে বিয়ে দেওয়া হয়। পাকিস্তানের ইসলামকোট প্রেস ক্লাবে বসে এমনই অভিযোগ করেন ওই তরুণীর বাবা। পাশপাশি, মেয়েকে অপহরণ করে ধর্মান্তর করিয়ে বিয়ে দেওয়া হয়েছে বলে স্থানীয় থানায় গিয়ে অভিযোগ দায়ের করা হয়। তা সত্ত্বেও ওই তরুণীকে উদ্ধারের কোনও চেষ্টাই পুলিস করেনি বলে অভিযোগ করেছেন অপহৃত তরুণীর বাবা।

যদিও ওই এলাকার এসএসপি পাল্টা দাবি করেছেন, অভিযোগ পাওয়ার পরই এফআইআর দায়ের করা হয়েছে। পাশাপাশি ওই ঘটনায় প্রাথমিক তদন্ত চালিয়ে ৩ জনকে গ্রেফতারও করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

.