কোমায় আচ্ছন্ন হোসনি মুবারক

চিকিত্‍সায় সাড়া না দেওয়ায় মিশরের প্রাক্তন প্রেসিডেন্ট হোসনি মোবারককে ডাক্তারি পরিভাষায় মৃত ঘোষণা করা হয়েছে। বিশেষ সূত্র উদ্ধৃত করে এই দাবি করেছে সেদেশের সরকারি সংবাদসংস্থা মিনা।

Updated By: Jun 20, 2012, 11:33 AM IST

চিকিত্‍সায় সাড়া না দেওয়ায় মিশরের প্রাক্তন প্রেসিডেন্ট হোসনি মোবারককে ডাক্তারি পরিভাষায় মৃত ঘোষণা করা হয়েছে। বিশেষ সূত্র উদ্ধৃত করে এই দাবি করেছে সেদেশের সরকারি সংবাদসংস্থা মিনা।
ব্রেনস্টোকে আক্রান্ত হওয়ায় ইউরা কারাগার থেকে দক্ষিণ কায়রোর একটি সেনা হাসপাতালে ভর্তি করা হয় মুবারককে। চিকিত্‍সায় সাড়া না দেওয়ায়, গতকাল রাতে মুবারককে স্থানান্তরিত করা হয় মাদি হাসপাতালে। হাসপাতাল সূত্র উল্লেখ করে সংবাদসংস্থা মিনা জানিয়েছে, সেখানে তাঁর অবস্থার আরও অবনতি হয়। থেমে যায় হৃদ স্পন্দন। অঙ্গ-প্রত্যঙ্গগুলি ওষুধে সাড়া না দেওয়ায়, ডাক্তারি পরিভাষায় মিশরের প্রাক্তন প্রেসিডেন্টকে `ক্লিনিক্যালি ডেড` ঘোষণা করেন চিকিত্‍সকরা। তবে নাইল টিভির দাবি, মোবারক রয়েছেন ভেন্টিলেটরে। ডাক্তাররা তাঁকে বাঁচিয়ে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আলজাজিরার খবর, মিশরের প্রাক্তন প্রেসিডেন্টের অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। তাঁকে দেখতে মাদি হাসপাতালে গিয়েছেন তাঁর স্ত্রী সুজানা। অন্য একটি সংবাদমাধ্যমের খবর, কোমায় আক্রান্ত মোবারক।
গত বছর দেশজুড়ে সরকার বিরোধী আন্দোলনে প্রায় ৮০০ জনের মৃত্যু হয়েছিল মিশরে। ঘটনায় দোষী সাব্যস্ত হওয়ায়, ২ জুন তাঁর বিরুদ্ধে যাবজ্জীবন সাজা ঘোষণা করে আদালত।

.