Pakistan: সংস্কার করে দেওয়া হবে ক্ষতিগ্রস্ত গণেশ মন্দির, রেহাই পাবে না হামলাকারীরা: ইমরান খান

বুধবার পঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জেলার ভোঙ্গ শহরের এক গণেশ মন্দিরে হামলা চালায় দুষ্কৃতীরা

Updated By: Aug 6, 2021, 10:49 PM IST
Pakistan: সংস্কার করে দেওয়া হবে ক্ষতিগ্রস্ত গণেশ মন্দির, রেহাই পাবে না হামলাকারীরা: ইমরান খান

নিজস্ব প্রতিবেদন: পাক পঞ্জাবের ভোঙ্গ শহরে গণেশ মন্দিরের উপর হামলার ঘটনায় মুখ খুললেন ইমরান খান। সোশ্যাল মিডিয়ায় টুইট করে তিনি জানান, ক্ষতিগ্রস্ত ওই মন্দির সংস্কার করে দেওয়া হবে। পাশাপাশি, ওই হামলার সঙ্গে যারা জড়িত তাদের কড়া শাস্তির ব্যবস্থা হবে।

আরও পড়ুন-TMC পর্যুদস্ত হবে, মুখ ফস্কালেন 'বিজেপি বিধায়ক' Mukul

টুইট করে পাক প্রধানমন্ত্রী জানিয়েছেন, রহিম ইয়ার খান জেলায় গণেশ মন্দিরে হামলায় তীব্র নিন্দা করছি। ইতিমধ্যেই আমি পঞ্জাব প্রদেশের আইজিতে নির্দেশ দিয়েছি, মন্দিরে হামলার ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের গ্রেফতার করতে হবে। এক্ষেত্রে পুলিসের যে গাফিলতি সামনে আসছে তার বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে।

আরও পড়ুন-পাকিস্তানে গণেশ মন্দিরে হামলা, 'সংখ্যালঘুদের অধিকার রক্ষায় ব্যর্থ Imran', ক্ষুব্ধ ভারত

উল্লেখ্য, বুধবার পঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জেলার ভোঙ্গ শহরের এক গণেশ মন্দিরে হামলা চালায় দুষ্কৃতীরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় হামলার ভিডিয়ো। এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। নিরাপত্তায় মোতায়েন হয়েছে সেনা। ঘটনার নিন্দায় সরব ভারত। ইমরান খান সরকার সংখ্যালঘুদের অধিকার রক্ষায় ব্যর্থ, অভিযোগ নয়াদিল্লির।   ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, "হিন্দু মন্দির, আশপাশের বাড়িতে হামলা। এই হিংসার ঘটনা সংখ্যালঘুদের উপর অত্যাচারের প্রমাণ। দিনদিন পাকিস্তানে হিন্দু ধর্মস্থানের উপর হামলা বেড়ে যাচ্ছে। ধর্ম ও ধর্মস্থান রক্ষা করতে ব্যর্থ পাকিস্তানের সরকার।"

এদিকে, গতকাল ইমানরা খান টুইট করে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা ঘোষণার আগেই পাক সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি গুলজার আহমেদ বিষয়টি হস্তক্ষেপ করেন। তিনি তলব করেন পঞ্জাব প্রদেশের মুখ্যসচিব ও আইজিকে। ফলে চাপে পড়ে যায় ইমরান সরকার। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)