পর্ন সার্চে ভারতে নম্বর ওয়ান দিল্লি, চারে হাওড়া!

পর্ন সার্চে বিশ্বের দশটি শহরের মধ্যে ছয়টি শহর রয়েছে ভারতের, এক সমীক্ষায় প্রকাশ। পর্ন সাইট বন্ধ করা নিয়ে কেন্দ্রীয় সরকারের তত্পরতা সত্ত্বেও  বিশ্বের দরবারে ভারতের নাম রয়েছে শ্রেষ্ঠ আসনেই। ভারতের ছয়টি শহরের মধ্যে দিল্লি এক নম্বর। তবে অবাক হওয়ার মতো খবর কলকাতাকে টেক্কা দিয়ে পশ্চিমবঙ্গের ছোটো শহর হাওড়ার নাম উঠে এসেছে চারে।

Updated By: Oct 9, 2015, 02:53 PM IST
পর্ন সার্চে ভারতে নম্বর ওয়ান দিল্লি, চারে হাওড়া!

ওয়েব ডেস্ক: পর্ন সার্চে বিশ্বের দশটি শহরের মধ্যে ছয়টি শহর রয়েছে ভারতের, এক সমীক্ষায় প্রকাশ। পর্ন সাইট বন্ধ করা নিয়ে কেন্দ্রীয় সরকারের তত্পরতা সত্ত্বেও  বিশ্বের দরবারে ভারতের নাম রয়েছে শ্রেষ্ঠ আসনেই। ভারতের ছয়টি শহরের মধ্যে দিল্লি এক নম্বর। তবে অবাক হওয়ার মতো খবর কলকাতাকে টেক্কা দিয়ে পশ্চিমবঙ্গের ছোটো শহর হাওড়ার নাম উঠে এসেছে চারে।

গুগল ট্রেন্ডে প্রকাশ অ্যানিমেল পর্নোগ্রাফি দেখতে বেশি পচ্ছন্দ করছে পুনে, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু। সমীক্ষায় আরও এক উল্লেখযোগ্য তথ্য উঠে এসেছে, ২০০৮ থেকে রেপ পর্ন দেখতে বেশি উত্সাহী কলকাতা, দিল্লি, পুনের মতো বড় শহরগুলিতে। রেপ পর্ন সার্চে হাওড়ার নামও রয়েছে। শিশুদের নিয়ে পর্নোগ্রাফি সার্চে নাম রয়েছে উত্তরপ্রদেশের উন্নাও।

ক্রিপ্টোগ্রাফি বিশেষজ্ঞ ইজিত হাট্টি  এই তথ্য সম্পূর্ণ নয় বলে মনে করেন। তিনি জানিয়েছেন, 'চিন, রাশিয়া, উত্তর কোরিয়ার মতো দেশে গুগল সার্চে অভ্যস্ত নয়। তেমনি মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেনের মতো উন্নত দেশগুলিতে আলাদা-আলাদা সার্চ ইঞ্জিন ব্যহার করে।  

তিনি আরও জানান, ইংরেজির জ্ঞান বেশি না থাকায় ব্যবহারকারীরা সরাসরি কোনও লিঙ্কে না গিয়ে নির্দিষ্ট কিছু শব্দে সার্চ করে থাকে।  

.