৫০ জন যাত্রী নিয়ে আকাশে উড়েই বেপাত্তা বিমান (Flight), দুর্ঘটনার আশঙ্কা

ফ্লাইট ট্র্যাক করা একটি ওয়েবসাইট জানিয়েছে, বিমানটি এক মিনিটেরও কম সময়ের মধ্যে দশ হাজার ফিট নিচে নেমে আসে।

Updated By: Jan 9, 2021, 06:30 PM IST
৫০ জন যাত্রী নিয়ে আকাশে উড়েই বেপাত্তা বিমান (Flight), দুর্ঘটনার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন- ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে আকাশে ওড়ার পরই ATC-র সঙ্গে সবরকম যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে একটি বিমানের। Reports বলছে, বিমানটিতে ৫০ জন যাত্রী ছিলেন। যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পর থেকেই দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। বিমান বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এয়ার বোয়িং 737 জাকার্তা থেকে আকাশে ওড়ার পরই বেপাত্তা হয়ে যায়। ফ্লাইট ট্র্যাক করা একটি ওয়েবসাইট জানিয়েছে, বিমানটি এক মিনিটেরও কম সময়ের মধ্যে দশ হাজার ফিট নিচে নেমে আসে। ফলে দুর্ঘটনার আশঙ্কা আরও জোরালো হয়েছে।

ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রক ইতিমধ্যে উদ্ধারকারী দলকে তৈরি থাকতে বলেছে। Flight Radar 24 নামক সেই ওয়েবসাইট জানিয়েছে, বোয়িং 737-500 বিমানটি শনিবার বিকেলে সোকানো-হট্টা বিমানবন্দর থেকে আকাশে উড়েছিল। এর পর চার মিনিটের মধ্যে বিমানটির সঙ্গে সমস্ত সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে যায়। যে সময় সমস্ত সম্পর্ক বিচ্ছিন্ন হয়, তখন বিমানটি এক মিনিটের মধ্যে আচমকা দশ হাজার ফিট নিচে নেমে এসেছিল। এই বিমানটির যান্ত্রিক সুরক্ষা নিয়ে এর আগেও প্রশ্ন উঠেছিল। তবুও সংস্থাটি বিমানটিকে ওড়ানোর সিদ্ধান্ত নেয়।

আরও পড়ুন-  London-র করোনা পরিস্থিতি ভয়ঙ্কর, প্রতি ৩০ জনে ১ জন নতুন Strain-এ আক্রান্ত: মেয়র

ইন্দোনেশিয়ায় এর আগেও দুড়ি বড় বিমান দুর্ঘটনা ঘটেছে। তার মধ্যে 737 ম্যাক্স বোয়িং বিমান ছিল। তবে এদিন যে বিমানটি বেপাত্তা হয়েছে সেটি ম্যাক্স ক্যাটেগরির নয়। তবে বিমানটির যান্ত্রিক ত্রুটি থাকা সত্ত্বেও কেন ওড়ানো হয়েছিল, তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে।