London-র করোনা পরিস্থিতি ভয়ঙ্কর, প্রতি ৩০ জনে ১ জন নতুন Strain-এ আক্রান্ত: মেয়র

করোনার নতুন প্রজাতির সংক্রমণে ভয়ঙ্কর পরিস্থিতি লন্ডনের(London)। খোদ মেয়রই স্বীকার করে নিলেন সেকথা। অবস্থা এমনই যে সরকারের কাছে থেকে বিশেষ সহায্যের আবেদনও করলেন মেয়র সাদিক খান(London mayor Sadiq Khan)।

Updated By: Jan 8, 2021, 09:01 PM IST
London-র করোনা পরিস্থিতি ভয়ঙ্কর, প্রতি ৩০ জনে ১ জন নতুন Strain-এ আক্রান্ত: মেয়র

নিজস্ব প্রতিবেদন: করোনার নতুন প্রজাতির সংক্রমণে ভয়ঙ্কর পরিস্থিতি লন্ডনের(London)। খোদ মেয়রই স্বীকার করে নিলেন সেকথা। অবস্থা এমনই যে সরকারের কাছে থেকে বিশেষ সহায্যের আবেদনও করলেন মেয়র সাদিক খান(London mayor Sadiq Khan)।

আরও পড়ুন-'১৮-র উত্তর দেব ১৯-এ', Nandigram-এর সভা থেকে ঘোষণা Suvendu-র

গত এক সপ্তাহে লন্ডনে করোনা রোগীর সংখ্যা লাফিয়ে বেড়েছে ২৭ শতাংশ। হাসপাতালগুলির উপরে চাপ বাড়ছে প্রতি দিনই। এনিয়ে শুক্রবার সাদিক খান বলেন, 'বাস্তব পরিস্থিতি হল, এই ভাইরাসের প্রকোপ না কমলে কয়েক সপ্তাহের মধ্যেই হাসপাতালগুলির বেড শেষ হয়ে যাবে। পরিস্থিতি যদি এখনই ঠেকানো না যায় তাহলে আমাদের স্বাস্থ্য ব্যবস্থাটাই ভেঙে পড়বে। চোখের সামনে মানুষকে মরতে দেখতে হবে আমাদের।'

ব্রিটিশ সরকারের এক হিসেব মতো, লন্ডনের(London) প্রতি ৩০ জনে মধ্যে ১ জন নতুন প্রজাতির করোনায়(Covid New Strain) আক্রান্ত। শহরের হাসপাতালগুলিতে গত এক সপ্তাহে করোনা রোগীর সংখ্যা বেড়েছে ২৭ শতাংশ। বাধ্য হয়েছে ভেন্টিলেটরের সংখ্যা ৪২ শতাংশ বাড়াতে হয়েছে। এরকম এক পরিস্থিতিতে প্রধানমন্ত্রী বরিস জনসনের(Boris Johnson) উপরে আরও চাপ বাড়ল বলে মনে করছেন মেয়র। এক ফলে তাঁকে আরও কড়া পদক্ষেপ নিতে হতে পারে।

আরও পড়ুন-KIFF-এ ৫০ শতাংশ নয়, ১০০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা দেখানো হবে: Mamata

সাদিক খান সংবাদমাধ্যমে বলেন, 'লন্ডনের পরিস্থিতি খুবই উদ্বেগজনক। নতুন প্রজাতির করোনা এখন নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। গত এপ্রিলের যে পরিস্থিতি ছিল তার থেকেও অবস্থা এখনও অনেক খারাপ। প্রতি তিন জনের মধ্যে এক জনেরও বেশি রোগী এখন হাসপাতালে ভর্তি। লন্ডবাসীদের অনুরোধ, ঘর থেকে বের হবেন না। এভাবেই নিজেকে রক্ষা করুন। অন্যদেরও বাঁচতে সাহায্য করুন। এই শহরকে  ও স্বাস্থ্য ব্যবস্থাকে বাঁচান।'

.