ওড়ার কয়েক মিনিটের মধ্যেই বিপত্তি, ১৮৮ যাত্রী নিয়ে সমুদ্রে ভেঙে পড়ল বিমান

ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিপত্তি। মাত্র ১৩ মিনিটের মধ্যেই সেটি রেডার থেকে হারিয়ে যায়। পরে সেটি ভেঙে পড়ল সমুদ্রে।

Updated By: Oct 29, 2018, 09:32 AM IST
ওড়ার কয়েক মিনিটের মধ্যেই বিপত্তি, ১৮৮ যাত্রী নিয়ে সমুদ্রে ভেঙে পড়ল বিমান

নিজস্ব প্রতিবেদন: ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিপত্তি। মাত্র ১৩ মিনিটের মধ্যেই রেডার থেকে হারিয়ে যায় ইন্দোনেশায়ার লায়ন এয়ারের একটি বিমান। পরে সেটি ভেঙে পড়ে মাঝসমুদ্রে।

সোমাবার সকালেই মর্মান্তিক এই পরিণতি হল লায়ন এয়ার-এর ওই বিমানটির। বিমানটির ভেঙে পড়ার কথা জানিয়েছে ইন্দোনেশিয়া সরকার। যাত্রী ও ক্রু মিলিয়ে মোট ১৮৮ জন ছিলেন বিমানটিতে।

আরও পড়ুন-অযোধ্যায় বিতর্কিত জমি কার, সোমবার দেশের নজর সুপ্রিম কোর্টে

সোমবার সকাল ৬টা ২০ মিনিট নাগাদ লায়ন এয়ারের হতভাগ্য বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ মডেলের বিমানটি জাকার্তা বিমানবন্দর থেকে আকাশে ওড়ে। সেটির যাওয়ার কথা ছিল সুমাত্রার পাঙ্গকাল পিনাঙে।

জাকার্তা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল জানিয়েছে, ওড়ার মিনিট তেরোর মধ্যেই সেটি রেডার থেকে হারিয়ে যায়। কিছুক্ষণের মধ্যেই খবর পাওয়া যায় সেটি সমুদ্রে ভেঙে পড়েছে। সমুদ্রে বেশকিছু জাহাজ থেকে বিমান ভেঙে পড়র খবর নিশ্চিত করা হয়। ইন্দোনেশিয়ার জাতীয় বিপর্যয় মোকাবিলা ও ত্রাণ দফতরের মুখপাত্র ইউসুফ লতিফ জানিয়েছেন, বিমানটি সমুদ্রে ভেঙে পড়েছে এটা নিশ্চিত।

ইন্দোনেশিয়ার অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের প্রধান সিনদু রাহায়ু সংবাদমাধ্যমে জানিয়েছেন, রেডার থেকে উধাও হয়ে যাওয়ার আগে বিমানটি ফিরে আসার কথা জানিয়েছিল। বিমানটিতে ১৮৮ জন যাত্রীর মধ্যে ছিল ১ জন শিশু, ২ সদ্যজাত, পাইলট ও বিমান ক্রু-রা।

উদ্ধাকরারী দলের সদস্য মহম্মদ সায়ুগি জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে বিমানের ধ্বংসাবশেষের দেখা পাওয়া গিয়েছে। তবে কেউ এখনও বেঁচে রয়েছেন কিনা তা এখনই বলা সম্ভব নয়।

আরও পড়ুন-‘দীপাবলির আলো ছড়াচ্ছেন আপনারা’, জাপানে প্রবাসী ভারতীয়দের প্রশংসা মোদীর মুখে

এদিকে লায়ন এয়ারের আধিকারিক এডোয়ার্ড সিরাইয় জানিয়েছেন, কী কারণে ওই দুর্ঘটনা তা এখনও বলা যাচ্ছে না। তবে তথ্য সংগ্রহ করার কাজ চলছে। অন্যদিকে, ফ্লাইট রেডার ২৪ ওয়েবসাইটের পক্ষ থেকে বিমানটির হদিশ দেওয়া হয়েছে। বলা হয়েছে জাকার্তা থেকে উড়ে উত্তর দিকে যাত্রা শুরুর কিছুক্ষণের মধ্যেই সেটি জাভা সমুদ্রে ভেঙে পড়ে।

.