close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নীরবের ভাই নেহাল মোদীর বিরুদ্ধে রেড কর্নার জারি করল ইন্টারপোল

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র অনুরোধে নেহালের বিরুদ্ধে রেড কর্নার জারি করে ইন্টারপোল। নেহালের বিরুদ্ধে ভুয়ো নথি তৈরি করা এবং তথ্য প্রমাণ লোপাট করার অভিযোগ রয়েছে

Updated: Sep 13, 2019, 11:51 AM IST
নীরবের ভাই নেহাল মোদীর বিরুদ্ধে রেড কর্নার জারি করল ইন্টারপোল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব ব্যাঙ্ক আর্থিক কেলেঙ্কারি মামলায় অন্যতম অভিযুক্ত নেহাল মোদীর বিরুদ্ধে রেড কর্নার জারি করল ইন্টারপোল। কে এই নেহাল মোদী? তদন্তকারীদের মতে, ইনি হলেন ব্যাঙ্ক প্রতারণায় মূল ষড়যন্ত্রকারী। ১৪০০ কোটি টাকার কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত নীরব মোদীর ভাই তিনি। গোয়েন্দাদের দাবি, এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন নেহাল।

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র অনুরোধে নেহালের বিরুদ্ধে রেড কর্নার জারি করে ইন্টারপোল। নেহালের বিরুদ্ধে ভুয়ো নথি তৈরি করা এবং তথ্য প্রমাণ লোপাট করার অভিযোগ রয়েছে। তদন্তে নেমে ইডির তদন্তকারীরা জানতে পেরেছেন, নীরব মোদীর সংস্থায় নকল ডিরেক্টর বানিয়ে, কর্মচারীদের ভয় দেখিয়ে ভুয়ো নথিতে সই করিয়ে নেওয়ার মতো গুরুতর অপরাধে যুক্ত রয়েছেন নেহাল। গত ১৪ অগস্ট, নেহালের প্রত্যার্পণ নিয়ে মামলা ওঠে মুম্বইয়ের বিশেষ আদালতে। তাঁকে দেশে ফেরানোর আর্জি জানান ইডির আইনজীবী। এরপরই আদালতের চূড়ান্ত নির্দেশ মুখবন্ধ খামে পৌঁছে দেওয়া হয় বিদেশমন্ত্রকের কাছে।

আরও পড়ুন- যারা দেশ লুঠছে, তাদেরকে সঠিক জায়গাতেই পাঠানো হবে: প্রধানমন্ত্রী

উল্লেখ্য, এই মামলার মূল অভিযুক্ত নীরব মোদী রয়েছেন লন্ডনের হার ম্যাজেস্টির জেলে। তাঁর প্রত্যার্পণের জন্য সব রকমে আইনি প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন ইডি ও সিবিআইয়ের তদন্তকারীরা। এই মামলার আরও এক অভিযুক্ত তথা নীরব মোদীর মামা মেহুল চোক্সী অ্যান্টিগুয়া নাগরিকত্ব নিয়ে সেখানেই স্থায়ীভাবে বসবাস করছেন বলে জানা যাচ্ছে। তাঁর প্রত্যার্পণে মামলা চলছে বম্বে হাইকোর্টে।  শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে দেশে ফিরবেন না বলে জানিয়ে দিয়েছেন মেহুল চোক্সী।