আক্রমণের হাত থেকে বাঁচতে এবার ইরাক ছেড়ে পালাচ্ছে ISIS প্রধান বাগদাদি!

একের পর এক হানা। আর তাতেই ব্যাকফুটে ISIS। মসুল সহ একাধিক ঘাঁটি ধ্বংস হয়েছে বলে এর আগেই স্বীকার করে নিয়েছিল ISIS প্রধান আবু বকর আল বাগদাদি। এবার ইরাকি সেনার হামলায় প্রাণ বাঁচাতে খোদ বাগদাদিই নাকি মসুল ছেড়ে পালাচ্ছে। অন্তত এমনটাই দাবি মার্কিন প্রতিরক্ষা দফতরের।

Updated By: Mar 10, 2017, 04:11 PM IST
আক্রমণের হাত থেকে বাঁচতে এবার ইরাক ছেড়ে পালাচ্ছে ISIS প্রধান বাগদাদি!

ওয়েব ডেস্ক : একের পর এক হানা। আর তাতেই ব্যাকফুটে ISIS। মসুল সহ একাধিক ঘাঁটি ধ্বংস হয়েছে বলে এর আগেই স্বীকার করে নিয়েছিল ISIS প্রধান আবু বকর আল বাগদাদি। এবার ইরাকি সেনার হামলায় প্রাণ বাঁচাতে খোদ বাগদাদিই নাকি মসুল ছেড়ে পালাচ্ছে। অন্তত এমনটাই দাবি মার্কিন প্রতিরক্ষা দফতরের।

গত কয়েক মাস ধরে মসুল সহ ইরাকে থাকা একাধিক ISIS ঘাঁটিতে ইরাকি ও মার্কিন সেনার যৌথ অভিযান চলছে। গুঁড়িয়ে দেওয়া হয়েছে একাধিক ঘাঁটি। এরপরই দিনকয়েক আগে ISIS জঙ্গিদের বাগদাদি জানিয়ে দেয়, এবার সময় এসেছে ইরাক ছেড়ে পালানোর। হয় পালাও না হয় নিজেদের বোমা মেরে উড়িয়ে দাও।

২০১৪ সালে মসুলে আসে বাগদাদি। সেখানে নিজেকে খলিফা বলে ঘোষণা করে এই জঙ্গি নেতা। সেই সঙ্গে ISIS প্রধান হিসেবেও তাঁর নামই গোটা দুনিয়ায় ছড়িয়ে পড়ে। শুরু হয় বিশ্বের বিভিন্ন দেশে একের পর এক হামলা।

তাদের পর্যদস্তু করতে তৈরি হয় ইরাক ও মার্কিন সেনার যৌথ বাহিনী। বর্তমানে সেই যৌথ বাহিনীর হামলাতেই নিশ্চিহ্ন হওয়ার পথে ISIS।

.