হাতে বন্দুক, মুখে "আল্লাহ আকবর", স্লোগান 'সিরিয়ার জন্য', তারপর মৃত্যু মিছিল

মৃতের সংখ্যা ১২৭ । আরও ছাড়াতে পারে। গুলি ও বোমায় দমবন্ধ প্যারিসের রাজপথ। আইফেল টাওয়ার যেন লজ্জায়, শোকে মাথা নুইয়েছে। নৃশংস খুন, আর্তনাদ, রক্ত সবকিছুর মধ্যে হঠাত একটা শব্দ এক প্রত্যক্ষদর্শীর কানে ভেসে আসে।

Updated By: Nov 14, 2015, 02:59 PM IST
হাতে বন্দুক, মুখে "আল্লাহ আকবর", স্লোগান 'সিরিয়ার জন্য', তারপর মৃত্যু মিছিল

ওয়েব ডেস্ক: মৃতের সংখ্যা ১২৭ । আরও ছাড়াতে পারে। গুলি ও বোমায় দমবন্ধ প্যারিসের রাজপথ। আইফেল টাওয়ার যেন লজ্জায়, শোকে মাথা নুইয়েছে। নৃশংস খুন, আর্তনাদ, রক্ত সবকিছুর মধ্যে হঠাত একটা শব্দ এক প্রত্যক্ষদর্শীর কানে ভেসে আসে।

মুখে কালো কাপড় ঢাকা, হাতে বন্দুক উুঁচিয়ে চিত্কার করছে তারা "আল্লাহ আকবর", "সিরিয়ার জন্য"। "আল্লাহ আকবর" মানে তাদের মুখে এই কথটাই তো উচ্চারিত হয়েছিল "ঈশ্বর মহান"। ঈশ্বর বা আল্লাহ সেই সর্বশক্তিমানের নাম করে যারা অবলীলাক্রমে মানুষ হত্যা করতে পারে, সেখানে 'ঈশ্বর মহান' কী করে হয়? আইসিস হোক তালিবান, বোখো হারাম হোক আলকায়দা, বরাবরই ধর্মকে আশ্রয় করে সন্ত্রাসের জাল বুনেছে তারা। নিরীহ মানুষদের হত্যা করে "আল্লাহ মহান" বার্তা  ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় সমালোচানার ঝড় বইছে। তাদের মতে 'ধর্ম ও সন্ত্রাস' কখনও একপথে যেতে পারে না।

"আল্লাহ আকবর" ছাড়াও আইসিস জঙ্গীরা চিত্কার করতে থাকে "দিস ইজ ফর সিরিয়া"। এক প্রতক্ষ্যদর্শী জানান, "কয়েকজন এসে হঠাত্‍ করে গুলি চালাতে শুরু করে। মা'কে নিয়ে এক জায়গায় লুকিয়ে পড়ি। কেউ একজন আমাদেরকে জানায় ওরা চলে গেছে। তারপর আমরা প্রাণ বাঁচাতে দৌড়াই।"

.