প্যারিসে জঙ্গি হামলায় মানুষের প্রাণ বাঁচাল স্মার্ট ফোন

বিপদেও কাজে এল স্মার্ট ফোন। শুধু অ্যাপ নয় গুলি থেকে জীবন বাঁচাল স্মার্ট ফোন। মোবাইল ফোনের বিজ্ঞাপনেই দেখা যায় এই ছবি। কিন্তু বাস্তবেও ঘটল এমন একটি ঘটনা। প্যারিসে জঙ্গি হামলার সময় এক ব্যক্তির প্রাণ বাঁচাল তাঁর স্মার্ট ফোন।

Updated By: Nov 14, 2015, 03:01 PM IST
প্যারিসে জঙ্গি হামলায় মানুষের প্রাণ বাঁচাল স্মার্ট ফোন

ওয়েব ডেস্ক: বিপদেও কাজে এল স্মার্ট ফোন। শুধু অ্যাপ নয় গুলি থেকে জীবন বাঁচাল স্মার্ট ফোন। মোবাইল ফোনের বিজ্ঞাপনেই দেখা যায় এই ছবি। কিন্তু বাস্তবেও ঘটল এমন একটি ঘটনা। প্যারিসে জঙ্গি হামলার সময় এক ব্যক্তির প্রাণ বাঁচাল তাঁর স্মার্ট ফোন।

গতকাল রাতে ফ্রান্স-জার্মানির ফুটবল খেলা চলার সময় স্টেড ডে ফ্রান্স স্টেডিয়ামের গেটে বিস্ফোরণ ঘটায় আইসিস জঙ্গিরা। এরপর কাছাকাছি একটি কনসার্ট হলে মানুষদের পণবন্দী করে রাখে জঙ্গিরা। রাত ৯টা নাগাদ পণবন্দী করে রাখে জঙ্গিরা।  

সেই সময় ওই কনসার্ট হলের মধ্যে ছিলেন এই ব্যক্তি। যাঁর নাম সিলভারস্টাইন। হলের মধ্যে তাঁদের আটকে রেখে গুলি চালাতে থাকে জঙ্গিরা। যার জেরে নিহত হন অনেক মানুষ। মধ্যরাতে পুলিস এই হলের মধ্যে ঢুকে একে একে নিরাপদভাবে বের করে আনে পণবন্দীদের। পুলিসের সঙ্গে গুলির লড়াইতে মারা যায় ৩ জন জঙ্গি। জঙ্গিরা গুলি চালানোর সময় এই ব্যক্তি নিজের ফোনটিকে মাথার ওপর তুলে ধরেন। তারপরে ফোনের স্ক্রিন ভেঙে গেলেও বেঁচে যায় তাঁর মাথা। তাঁর স্মার্ট ফোন কেবলমাত্র নামেই স্মার্ট নয়।সে কাজের দিক থেকেও যথেষ্ট স্মার্ট। এই ঘটনার পর একটাই কথা বলা যেতে পারে 'স্মার্ট ফোন হো তো অ্যায়সে'।  

.