বাবরি মসজিদ থেকে কাশ্মীরে মুসলিম হত্যা, সবকিছুর বদলা নিতে ISIS আসছে ভারতে

ইউরোপ, আমেরিকার সঙ্গে ISIS এর হিটলিস্টে যে ভারতও রয়েছে, একথা অনেক দিন আগেই জানা। তবে হিটলিস্টে থাকলেও, আইসিসের শিকার এখনো হয়নি ভারত। তবে সেদিন আর বেশি দূরে নেই, যেদিন বিস্ফোরণে গর্জে উঠবে ভারতের কোনও এক প্রান্ত। আইসিসের নিষ্ঠুরতার বলি হতে হবে নিরররাধ ভারতীয়দের। শুক্রবার আইসিসের পক্ষ থেকে রিলিজ করা ভিডিও অন্তত সেই ইঙ্গিতই দিচ্ছে।

Updated By: May 21, 2016, 11:19 AM IST
বাবরি মসজিদ থেকে কাশ্মীরে মুসলিম হত্যা, সবকিছুর বদলা নিতে ISIS আসছে ভারতে

ওয়েব ডেস্ক: ইউরোপ, আমেরিকার সঙ্গে ISIS এর হিটলিস্টে যে ভারতও রয়েছে, একথা অনেক দিন আগেই জানা। তবে হিটলিস্টে থাকলেও, আইসিসের শিকার এখনো হয়নি ভারত। তবে সেদিন আর বেশি দূরে নেই, যেদিন বিস্ফোরণে গর্জে উঠবে ভারতের কোনও এক প্রান্ত। আইসিসের নিষ্ঠুরতার বলি হতে হবে নিরররাধ ভারতীয়দের। শুক্রবার আইসিসের পক্ষ থেকে রিলিজ করা ভিডিও অন্তত সেই ইঙ্গিতই দিচ্ছে।

২২ মিনিটের একটি আরবি ভাষার ভিডিও। ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এই ভিডিওর মূল বক্তা একজন ভারতীয়। থানের ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ফাওহাদ তনভির শেখ। বর্তমানে তাঁর পরিচয় ইসলামিক স্টেটের এক জিহাদি নেতা, যার ওপর রয়েছে ভারতে আক্রমণের দায়িত্ব। ২০১৪ সালে আইসিসে যোগ দেয় ফাওহাদ। সেসময় সে ছিল একজন যোদ্ধা। কিন্তু এখন সে নেতা। ২২ মিনিটের ওই ভিডিওতে সে বলেছে ভারতে ফেরার কথা। তবে বদলার আগুন নিয়ে। বাবরি মসজিদ ভাঙা, গুজরাট দাঙ্গা, কাশ্মীর ও মুজাফফরনগরে মুসলিম হত্যা, সবকিছুর প্রতিশোধ নিতে সে ফিরে আসবে তার জেহাদি দল নিয়ে। এই ভিডিও সেই আক্রমণেরই হুমকি।

এই ভিডিওই আইসিসের প্রথম কোনও ভিডিও যা ভারত ও দক্ষিণ এশিয়াকে কেন্দ্র করেই তৈরি করা হয়েছে।

.