Israel Palestine Conflict: যুদ্ধবিরতিতে নারাজ, ইজরায়েল গাজাকে দিতে চায় অন্য সুযোগ

Israel Palestine Conflict: উপকুলবর্তী এলাকাগুলি থেকে গাজাকে ঘিরে ফেলেছে ইজরায়েলি সেনা। এখন পরিস্থিতি যা তাতে উত্তর গাজা বা দক্ষিণ গাজা ছাড়া তাদের পালানোর উপায় নেই

Updated By: Nov 7, 2023, 01:50 PM IST
Israel Palestine Conflict: যুদ্ধবিরতিতে নারাজ, ইজরায়েল গাজাকে দিতে চায় অন্য সুযোগ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হামাসের হামলার পর পাল্টা ইজরায়েলি বোমাবর্ষণের বিরাম নেই। বিশ্বের বিভিন্ন মহল থেকে ইজরায়েলকে সতর্ক করা হলেও বেঞ্জামিন নেতেনিয়াহুর দাবি, গাজাকে তছনছ না করে থামবে না ইজরায়েলি ডিফেন্স ফোর্স। গতকালই বলা হয়, গাজাকে দুভাগে বিচ্ছিন্ন করার যে রণকৌশল নেওয়া হয়েছে তাতেই কিছু হামলা করা হচ্ছে। এবার নেতেনিয়াহু বলছেন অন্য কথা।

আরও পড়ুন-নির্বাচনের প্রথম দিনেই নকশাল হামলা ছত্তীসগঢ়ে, আহত ১ সিআরপিএফ জওয়ান

ইজরায়েলি এলাকায় হানা নিয়ে আড়াইশো মানুষকে তুলে নিয়ে গিয়েছে হামাস। চারজন ছাড়া এখনও পর্যন্ত সবাইকেই আটকে রেখেছে হামাস যোদ্ধারা। কোনও কোনও মহল থেকে বলা হচ্ছে গাজায় টানেলের মধ্যে পণবন্দিদের আটকে রেখেছে হামাস। ফলে সেই টানেলে অপারেশন চালানোর সাহস করছে না ইজরায়েলি সেনা। এরকম এক পরিস্থিতিতে নতুন কথা শোনা যাচ্ছে নেতেনিয়াহুর মুখে। ইজরায়েলি প্রধানমন্ত্রী এখন বলছেন ইজরায়েল যুদ্ধবিরতিতে রাজী নয়। তবে সল্পবিরতি দিতে রাজি। নেতেনিয়াহুর এবিসি নিউজকে বলেন, সাধারণ যুদ্ধবিরতি সম্ভব নয়। রণকৌশল হিসেবে এক ঘণ্টার বা কয়েক ঘণ্টার  বিরতি হতে পারে। আমাদের লোকজনদের ছাড়িয়ে আনার চেষ্টা হতে পারে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর, উপকুলবর্তী এলাকাগুলি থেকে গাজাকে ঘিরে ফেলেছে ইজরায়েলি সেনা। এখন পরিস্থিতি যা তাতে উত্তর গাজা বা দক্ষিণ গাজা ছাড়া তাদের পালানোর উপায় নেই। মাটির উপরের পাশাপাশি মাটির নীচেও অপারেশন চালানোর চেষ্টা করছে ইজরায়েলি সেনা। ইজরায়েলের চিফ অব জেনারেল স্টাফস হারজি হালেভি সংবাদমাধ্মে বলেন, সীমান্তের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমাদের রণকৌশল তৈরি রয়েছে। শুধুমাত্রা গাজা স্ট্রিপ নয় আমরা যে কোনও সময় উত্তরেও হামালা চালাতে পারি। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.