নগ্ন রেস্তোরার নিয়ম কানুন

ব্রিটেনের লন্ডন আর অস্ট্রেলিয়ার মেলবোর্নের পর এবার জাপানের টোকিওতেও দ্বার উন্মোচিত হতে চলেছে নগ্ন রেস্তোরার। এখানে 'সবাই নাকি আদম, সবাই নাকি ইভ'। ২৯ জুলাই টোকিও শহরে চালু হবে নগ্ন রেস্তোরা। সবাই কি এই রেস্তোরার নিয়ন আলোয় 'নগ্ন' হতে পারবেন? 'খেলতে পারবেন আদম-ইভ, আদম-ইভ খেলা'? 

Updated By: Jun 15, 2016, 01:17 PM IST
নগ্ন রেস্তোরার নিয়ম কানুন

ওয়েব ডেস্ক: ব্রিটেনের লন্ডন আর অস্ট্রেলিয়ার মেলবোর্নের পর এবার জাপানের টোকিওতেও দ্বার উন্মোচিত হতে চলেছে নগ্ন রেস্তোরার। এখানে 'সবাই নাকি আদম, সবাই নাকি ইভ'। ২৯ জুলাই টোকিও শহরে চালু হবে নগ্ন রেস্তোরা। সবাই কি এই রেস্তোরার নিয়ন আলোয় 'নগ্ন' হতে পারবেন? 'খেলতে পারবেন আদম-ইভ, আদম-ইভ খেলা'? 

না, সবাইকে এই রেস্তোরা স্বাগত জানাবে না। আছে বয়সের গণ্ডি। শরীরে গঠনও হবে এই রেস্তোরায় এন্ট্রি হওয়ার অন্যতম গেট পাস। আর যাঁদের শরীরে রয়েছে 'উল্কিপতন', তাঁদের জন্য শুরু থেকে শেষ, এই রেস্তোরার এন্ট্রিতে থাকবে একটাই উত্তর, 'না'। 

এই নগ্ন রেস্তোরার নিয়মগুলো কেমন? 
প্রথমত, ১৬ থেকে ৬০-এই বয়সের মধ্যে থাকা মানুষই নগ্ন রেস্তোরায় মগ্ন হবার সুযোগ পাবেন। ১৬ বছরের কম বা ৬০ বয়সের বেশি বয়সীদের এখানে 'নো এন্ট্রি'।

দ্বিতীয়ত, 'ফ্যাটি পিপল', মোটা মানুষের জন্য এই রেস্তোরা সর্বদাই বন্ধ। উচ্চতা অনুযায়ী দেহের ওজন দেখা হবে নগ্ন রেস্তোরার এন্ট্রি পয়েন্টে। দৈহিক উচ্চতা অনুযায়ী সর্বাধিক ১৫ কেজি পর্যন্ত বেশি ওজনে ছাড়, তারপরই 'নো এন্ট্রি'।

তৃতীয়ত, এই রেস্তোরায় প্রত্যেক আদম ও ইভের 'লজ্জার স্থান' ঢাকা থাকবে সূক্ষ্ম বসনে। 

.