গৃহবন্দি জর্ডনের রাজকুমার Hamzah bin Hussein

প্রিন্স হামজা কোনওরকম ষড়যন্ত্রে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন।

Updated By: Apr 4, 2021, 04:36 PM IST
গৃহবন্দি জর্ডনের রাজকুমার Hamzah bin Hussein

নিজস্ব প্রতিবেদন: প্রশাসনিক স্তরে অশান্তি দেখা গেল জর্ডনে। জর্ডনের প্রিন্স হামজা বিন হুসেনকে গৃহবন্দি করে রাখা হয়েছে। হামজা দেশটির নেতাদের বিরুদ্ধে দুর্নীতি ও অযোগ্যতার অভিযোগ তুলছিলেন।

অভ্যুত্থানের ষড়যন্ত্রের পরিকল্পনার সঙ্গে জড়িত থাকার অপরাধে জর্ডনে (Jordan) শীর্ষ পর্যায়ের বেশ কয়েকজন নেতাকে আটক করা হয়েছে। এর পরই প্রিন্স হামজা (Prince Hamzah bin Hussein) গৃহবন্দি থাকার কথা জানান। যদিও সেনাবাহিনী প্রিন্স হামজার গৃহবন্দি (house arrest) থাকার কথা অস্বীকার করে। তবে সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, দেশটির নিরাপত্তা ও স্থিতিশীলতা ক্ষুণ্ণ হতে পারে, এমন কোনও আচরণ তারা বন্ধ করার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন: মায়ানমারে মৃত্যু ৫৫০ পেরোল, এর মধ্যে শিশুই ৪৬

এদিকে প্রিন্স হামজা কোনওরকম ষড়যন্ত্রে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন। একটি ভিডিও বার্তায় প্রিন্স হামজা বলেন, সকালে জর্ডনের সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফরা তাঁর সঙ্গে দেখা করেছেন। তাঁকে বাইরে যেতে অনুমতি দেওয়া হয়নি। প্রিন্স হামজা আরও বলেছেন, তাঁর বেশ কয়েকজন বন্ধুকেও আটক করা হয়েছে। তাঁর নিরাপত্তা বাহিনীকে প্রত্যাহার করা হয়েছে। ইন্টারনেট (Internet) ও ফোনের সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। প্রিন্স হামজা জানান, তিনি কোনও ভাবেই এই সরকারের ব্যর্থতা বা দুর্নীতির সঙ্গে যুক্ত নন।

আরও পড়ুন: মিশরের রাস্তায় শোভাযাত্রায় সামিল হাজার বছর আগের রাজারানিরা

.