পালিয়ে বিয়েতে সাহায্য করে খুন হলেন 'সাংবাদিক বন্ধু'

পাকিস্তানের মুলতানের বাসিন্দা সুঘরা বিবি। ভালোবাসে এলাকারই ছেলে শাহজাহানকে। দু'জনেরই চোখে স্বপ্ন 'নিকাহ' করে ছোট্ট একটা সংসার পাতবে। কিন্তু তা কেমন করে হয়? নিজের পছন্দের ছেলেকে বিয়ে করা যে সেখানে ঘোর অপরাধ। বাড়ির লোক কিছুতেই মেনে নেবে না এ সম্পর্ক। তাই পথ না পেয়ে পালিয়েই বিয়ে করল সুঘরা আর শাহজাহান।

Updated By: May 13, 2016, 05:08 PM IST
পালিয়ে বিয়েতে সাহায্য করে খুন হলেন 'সাংবাদিক বন্ধু'

ওয়েব ডেস্ক: পাকিস্তানের মুলতানের বাসিন্দা সুঘরা বিবি। ভালোবাসে এলাকারই ছেলে শাহজাহানকে। দু'জনেরই চোখে স্বপ্ন 'নিকাহ' করে ছোট্ট একটা সংসার পাতবে। কিন্তু তা কেমন করে হয়? নিজের পছন্দের ছেলেকে বিয়ে করা যে সেখানে ঘোর অপরাধ। বাড়ির লোক কিছুতেই মেনে নেবে না এ সম্পর্ক। তাই পথ না পেয়ে পালিয়েই বিয়ে করল সুঘরা আর শাহজাহান। কিন্তু তাই বলে কি শাস্তি থেকে পার পেয়ে যাবে? না, তা নয়। শাস্তি হল। তবে শাহজাহান বা সুঘরার নয়। ওদের 'অপরাধ'-এর নির্মম শাস্তি পেল ওদের বন্ধু।

সুঘরা ও শাহজাহানকে পালিয়ে বিয়ে করতে সাহায্য করেছিল এক সাংবাদিক আজমল জোয়িয়া। এমনকি দু'জন সাবালককে পছন্দ মতো বিয়ে করতে না দেওয়ার জন্য মেয়েটির বাড়ির যে চাপ তা সংবাদমাধ্যমের গোচরেও আনেন জোয়িয়া। ব্যস! এতেই সুঘরার পরিবারের চক্ষশূল হয়ে ওঠে ছেলেটি। বুধবার বন্ধুর সঙ্গে বাইকে করে ফিরছিলেন। তখনই বেশ কয়েকজন বন্দুকধারী মানুষ এসে পরপর ছ'টি গুলি চালায় সাংবাদিকের ওপর। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। সঙ্গে ছিল এক বন্ধু, গুলি লাগে তারও। আপাতত জোয়িয়ার বন্ধু আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি।

.