কেটের আপত্তিকর ছবি ছেপে রাতারাতি জনপ্রিয় ফরাসি ম্যাগাজিন

ফের বিতর্কের ঝড় ব্রিটেনের রাজপরিবারকে ঘিরে। যুবরাজ হ্যারির পর এবার বিতর্কে কেট মিডলটন। উইলিয়াম-পত্নী কেটের আপত্তিকর ছবি ছাপা হয়েছে এক ফরাসি ম্যাগাজিনে। আর তাতেই হু হু করে বিকোচ্ছে ওই ম্যাগাজিন।

Updated By: Sep 17, 2012, 09:59 AM IST

ফের বিতর্কের ঝড় ব্রিটেনের রাজপরিবারকে ঘিরে। যুবরাজ হ্যারির পর এবার বিতর্কে কেট মিডলটন। উইলিয়াম-পত্নী কেটের আপত্তিকর ছবি ছাপা হয়েছে এক ফরাসি ম্যাগাজিনে। আর তাতেই হু হু করে বিকোচ্ছে ওই ম্যাগাজিন। কালির ছিটে লাগছে রাজপরিবারের গায়ে। এর প্রেক্ষিতে ইতিমধ্যে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে ক্ষুব্ধ রাজপরিবারের পক্ষ থেকে। আজ মামলার শুনানি প্যারিসের এক আদালতে। সেখানে নিজেদের পক্ষ রাখবেন ম্যাগাজিনের প্রকাশকরা।
উইলিয়াম-পত্নী কেটের আপত্তিকর ছবি ছাপিয়ে রাতারাতি জনপ্রিয় হয়ে গেছে সেই ফরাসি ম্যাগাজিন।
বাড়ির ছোট ছেলেকে নিয়ে বিতর্কের রেশ এখনও তাজা। তারমধ্যেই আরেক বিতর্কের ঝড়ে বাড়ির বৌ। এ বাড়ি আবার যে সে বাড়ি নয়! বাকিংহাম প্যালেস বলে কথা।  
যুবরাজ উইলিয়াম ও কেট মিডলটন ফ্রান্সে  গিয়েছিলেন কয়েকদিনের ছুটি কাটাতে। ফেঁসে গিয়েছেন সেখানেই। পাপারাত্‍জি-দের  দৌলতে সামনে চলে এসেছে তাঁদের কিছু একান্ত ব্যক্তিগত মুহুর্তের ছবি। আপত্তিকর সেইসব ছবি "OH MY GOD" হেডলাইন দিয়ে পাঁচ পৃষ্ঠা জুড়ে ছেপেছে ফরাসি ম্যাগাজিন "ক্লোজার"।
আর এতেই বেজায় চটেছে রাজপরিবার। সবেমাত্র হ্যারির ছবি-কাণ্ড সামাল দিয়ে উঠেছিলেন তাঁরা। ফের আরেক ধাক্কায় বেশ বেসামাল রাজপরিবার। তবে খানিকটা স্বস্তি দিয়ে এক্ষেত্রে তাঁদের পাশে দাঁড়িয়েছেন ব্রিটেনের অধিকাংশ সাধারণ মানুষ। কারণ তাঁদের মতে, পাপারাত্‍জি-দের উত্‍পাতের এটি একটি উদাহরণমাত্র। কেট এবং যুবরাজ উইলিয়ামের ব্যক্তিগত জীবনে একে অনধিকার প্রবেশ হিসেবে দেখছেন তাঁরা। আবার অনেকের মত, আরও একটু সাবধান থাকা উচিত ছিল উইলিয়াম ও কেটের। রাজপরিবারের সদস্য বলে কথা... সম্মানরক্ষার গুরুদায়িত্ব তো তাঁদেরই কাঁধে।
 
এই মুহুর্তে দক্ষিণপূর্ব এশিয়া-ভ্রমণে ব্যস্ত উইলিয়াম ও কেট। রাজপরিবার সূত্রে খবর, গোটা ঘটনায় খুবই দুঃখিত এই দম্পতি। বিশেষত কেট। তবে ক্লোজার ম্যাগাজিন যাতে সহজে পার পেয়ে না যায় সেই ব্যবস্থা পাকা করতে ইতিমধ্যে আইনের দ্বারস্থ হয়েছে রাজপরিবার। প্যারিসের এক আদালতেই তাঁদের বিরুদ্ধে ঠুকে দেওয়া হয়েছে মামলা।
যদিও ম্যাগাজিনের প্রকাশকদের সাফাই, কোনও খারাপ উদ্দেশ্যে নয়, ছবির মাধ্যমে রাজদম্পতির প্রেমের সুন্দর দিকটাই তাঁরা তুলে ধরতে চেয়েছেন। কিন্তু এতে বরফ একেবারেই গলেনি। আদালতে তাই জবাবদিহি করতেই হচ্ছে ক্লোজারকে।    

.