অলিম্পিকে হার, তাই চাকরি করতে হবে কয়লাখনিতেই!

বিতর্ক নিয়েই তাঁর চলা। ভালোওবাসেন বোধহয় বিতর্ক তৈরি করতে। তাই এই বিতর্কিত সিদ্ধান্তটি নিতে হয়তো তিনি দ্বিতীয়বারের জন্যও ভাবেননি। উত্তর কোরিয়ার প্রশাসনিক কর্তা কিম জং-উন। আর এবার অলিম্পিক নিয়েও তিনি ছড়ালেন বিতর্ক।

Updated By: Aug 26, 2016, 04:48 PM IST
অলিম্পিকে হার, তাই চাকরি করতে হবে কয়লাখনিতেই!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : বিতর্ক নিয়েই তাঁর চলা। ভালোওবাসেন বোধহয় বিতর্ক তৈরি করতে। তাই এই বিতর্কিত সিদ্ধান্তটি নিতে হয়তো তিনি দ্বিতীয়বারের জন্যও ভাবেননি। উত্তর কোরিয়ার প্রশাসনিক কর্তা কিম জং-উন। আর এবার অলিম্পিক নিয়েও তিনি ছড়ালেন বিতর্ক।

আরও পড়ুন- একটু একটু করে শরীরটা বদলে যাচ্ছে গাছে!

কীভাবে? সদ্য শেষ হয়েছে রিও অলিম্পিকের আসর। সেখানে উত্তর কোরিয়া মোট ৭টি মেডেল পেয়েছে। ২টি সোনা ও ৩টি রুপো ও ২টি ব্রোঞ্জ রয়েছে সেই তালিকায়। অন্যদিকে, অলিম্পিকে ৩১জন প্রতিযোগী পাঠিয়ে কিমের নির্দেশ ছিল দেশের জন্য অন্তত ১৭টি পদক আনতেই হবে। আর তার মধ্যে ৫টি সোনা থাকা আবশ্যক। কিন্তু, পরিস্থিতি ও ফল কোনওটাই আশানুরূপ হয়নি। আর তাই নির্দেশিকা না মানার শাস্তি তো পেতেই হবে 'গুস্তাখি'কারীদের। পেলেনও তাই।

কিমের নতুন ফরমান-অকৃতকারীদের এবার কয়লা খনিতে কাজ করতে হবে। শুধু তাই নয়, খনিতে কাজ করার পাশাপাশি, তাদের থাকতেও দেওয়া হবে গরীবখানায়। আর এটাই নাকি তাঁদের জন্য শাস্তি। কারণ দর্শাতে গিয়ে কিম জানিয়েছেন, যে প্রতিযোগীরা রিওতে অকৃতকার্য হয়েছেন তাঁরা দেশের নাম ডুবিয়েছেন। তাই এই সিদ্ধান্ত তাঁদের জন্য।    

.