আদালতে দাঁড়িয়ে এক ব্যক্তির টি-শার্টে লেখা 'F*** the Police', তবুও পুলিসের বিরুদ্ধে মোকদ্দমা জিতলেন

আদালতে দাঁড়িয়ে পুলিসকে আপদমস্তক অপমান করেও মোকদ্দমা জিতলেন ফ্লোরিডার এক ব্যক্তি। তবে এতে নতুন কী আছে? পুলিস তো হামেশাই মোকদ্দমায় হারে। কিন্তু এইরকম অপমান হয়ত বিশ্বের কোনও পুলিস ডিপার্টমেন্টকে হতে হয়নি।

Updated By: Oct 9, 2014, 11:54 AM IST
আদালতে দাঁড়িয়ে এক ব্যক্তির টি-শার্টে লেখা 'F*** the Police', তবুও পুলিসের বিরুদ্ধে মোকদ্দমা জিতলেন
Mr Burns still won the court case despite his bold choice of attire (Picture: Michael Burns)

ওয়েব ডেস্ক: আদালতে দাঁড়িয়ে পুলিসকে আপদমস্তক অপমান করেও মোকদ্দমা জিতলেন ফ্লোরিডার এক ব্যক্তি। তবে এতে নতুন কী আছে? পুলিস তো হামেশাই মোকদ্দমায় হারে। কিন্তু এইরকম অপমান হয়ত বিশ্বের কোনও পুলিস ডিপার্টমেন্টকে হতে হয়নি।

মাইকেল বার্নস প্রতিদিন রাস্তায় ছুটে যাওয়া ব্যস্ত জনজীবনকে ক্যামেরা বন্দি করেন। এটা তাঁর শখ। তবে তাঁর এই শখ যে বিপদ ডেকে আনবে ভাবতে পারেননি মাইকেল। একদিন রাস্তায় দাঁড়িয়ে রেকর্ডিং করছিলেন। হঠাত পুলিস এসে মারধর করতে শুরু করে।

মাইকেল অভিযোগ করেন, পুলিস অন্যায়ভাবে তাঁকে গ্রেফতার করেছে। তিনি জানান, " আমি পাবলিক প্রোপার্টিতে দাঁড়িয়ে রেকর্ডিং করছিলাম, কিন্তু লাথি মেরে অপদস্থ করে আমাদের।" এবং পুলিসকে তিনি স্পষ্ট হুঁশিয়ারি দেন, আদালতেই এর বিচার হবে। কিন্তু এমনভাবে দেখা হবে মাইকেলের সঙ্গে, পুলিস ভাবতে পারেনি।

বিচারকের সামনে উপস্থিত হন কালো টি-শার্ট পরে। পিঠে লেখা "F*** the Police"। হতভম্ব আদালতের সবাই। মাইকেল উপযুক্ত তথ্যপ্রমাণ দিলে পুলিসের সব অভিযোগ খারিজ হয়ে যায়। অবশেষে কেস জিতে যান মাইকেল বার্নস।   

.