মার্কিন সেনাই উহানে এসে করোনা ভাইরাস ছড়িয়েছে,বিস্ফোরক বেজিং

শুক্রবার, একের পর এক টুইট করেন চিনা বিদেশমন্ত্রকের মুখপাত্র লিজিয়ান ঝাও। তাঁর বিস্ফোরক দাবি, আমেরিকাই এই ভাইরাসের জন্ম দিয়েছে। তাদের সেনা করোনা ভাইরাস নিয়ে এসেছে উহানে

Updated By: Mar 13, 2020, 01:35 PM IST
মার্কিন সেনাই উহানে এসে করোনা ভাইরাস ছড়িয়েছে,বিস্ফোরক বেজিং
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনা কার? এই নিয়ে দ্বন্দ্ব শুরু হল চিন এবং আমেরিকার মধ্যে। উহান প্রদেশে ব্যাপক সংক্রমণ ছড়ানোয় চিনকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। শি জিনপিং সরকারের দায়িত্বহীন কাণ্ড বলে উল্লেখ করেছে হোয়াইট হাউস। এবার বেজিংয়ের পাল্টা তোপ, নিজের ঘর সামলাক আমেরিকা। বিশ্ব যখন করোনায় আতঙ্কগ্রস্ত, এ সময় প্রমাণ ছাড়া দোষারোপ করা অনুচিত।

শুক্রবার, একের পর এক টুইট করেন চিনা বিদেশমন্ত্রকের মুখপাত্র লিজিয়ান ঝাও। তাঁর বিস্ফোরক দাবি, আমেরিকাই এই ভাইরাসের জন্ম দিয়েছে। তাদের সেনা করোনা ভাইরাস নিয়ে এসেছে উহানে। তিনি একটি ভিডিয়ো পোস্টও করেন। মার্কিন স্বাস্থ্য আধিকারিককে সাংবাদিক বৈঠকে বলতে শোনা যায়, ৩.৪ কোটি মানুষ ইনফ্লুয়েঞ্জা আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা প্রায় ২০ হাজার। আগেই করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এবং তা চাপা দেওয়ার চেষ্টাও চলেছে বলে অভিযোগ।

আরও পড়ুন- করোনা আক্রান্ত কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী, ঘরবন্দি রেখেছেন নিজেদের

 টুইটে লিজিয়ান ঝাও জানান, চিনে প্রবাদ আছে যখন তুমি সমস্যায় পড়বে, সমস্যার গভীরে ঢুকে পরীক্ষা করা উচিত। করোনা মোকাবিলায় চিন সেই পথেই হাঁটছে। বিশ্বজুড়ে যখন চিনের প্রশংসা করা হচ্ছে, তখন মার্কিন আধিকারিকরা দোষারোপ করতেই ব্যস্ত। এক মিনিটও সময় নষ্ট না করে দোষারোপের পরিবর্তে ঘর সামলাক মার্কিন যুক্তরাষ্ট্র। আন্তর্জাতিক সঙ্কটে সাহায্যের হাত বাড়িয়ে দিক ডোনাল্ড ট্রাম্পের দেশ।

.