আফগানিস্তানের Spin Boldak-এ গুলিতে ঝাঁঝরা ১০০ বেশি নাগরিক, কাঠগড়ায় Taliban

যদিও হামলার দায় অস্বীকার করেছে তালিবান।

Updated By: Jul 23, 2021, 09:04 AM IST
 আফগানিস্তানের Spin Boldak-এ গুলিতে ঝাঁঝরা ১০০ বেশি নাগরিক, কাঠগড়ায় Taliban

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানের কান্দাহার প্রদেশের স্পিন বলদকে বড়সড় নাশকতা। একশোরও বেশি নিরীহ মানুষকে গুলি করে মারল একদল দুষ্কৃতী। ঘটনার দায় তালিবানের উপর চালিয়েছে আফগান প্রশাসন।

 এই নৃসংশ হত্যার নিন্দা করেছেন আফগানিস্তানের অন্তর্দেশীয় দফতরের মুখপাত্র মিরওয়াইস স্টেনেকজাই। তিনি বলেন, 'কয়েকজন নির্দয় জঙ্গি পাঞ্জাবি পরিহিত (পাকিস্তান) তাদের প্রধানদের নির্দেশে স্পিন বলদকের হামলা চালিয়েছে। নিরীহ মানুষের বাড়ি লুট করেছে। তাঁদের হত্যা করেছে। শহিদ হয়েছেন একশোর বেশি মানুষ।' পাকিস্তানকে নিশানা করে তিনি আরও বলেন, 'শত্রুর মুখোশ টেনে ছিঁড়ে দেওয়া হবে।' জানা গিয়েছে, কান্দাহার প্রভিনসিয়াল কাউন্সিলের এক সদস্যের দুই ছেলেকেও খুন করেছে তালিবানরা। যদিও হামলার দায় অস্বীকার করেছে তালিবান।

আরও পড়ুন:Black Diamond: Ice Cream তাও আবার সোনায় মোড়া! তাক লাগাল এই রেস্তোরাঁ

আরও পড়ুন: পৃথিবীর সবচেয়ে গতিশীল ট্রেন, বিমানের গতির থেকে একটু কম, ঘর্ষণে থামে না

গত সপ্তাহেই আফগানিস্তানের কান্দাহারের স্পিন বলদক শহরের দখল নেয় তালিবান। ফ্রান্স থেকে প্রকাশিত একটি ভিডিওতে দেখতে পাওয়া যায়, ওই শহরে যতেচ্ছ লুটপাট চালাচ্ছে তালিবান। ঘর-বাড়ি ধ্বংস করে দেওয়া হচ্ছে। মহিলা ও শিশুদের উপর অকথ্য অত্যাচার চালাচ্ছে। এমনকী সরকারি দফতরকেও রেয়াত করা হয়নি। সেখানকার কর্মী ও আধিকারিকদের মেরে, গাড়ি লুট করা হয়েছে।      

.