সারা বিশ্বে করোনার বলি ৪ লক্ষ ৭৫ হাজার, ১ কোটি আক্রান্ত স্রেফ সময়ের অপেক্ষা!

 সারা বিশ্বে এখন করোনার বলি ৪ লক্ষ ৭৭ হাজার ১১৭। আর মোট করোনা আক্রান্ত ৯২ লক্ষ ৬৩ হাজার ৭৪৩।

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Jun 24, 2020, 03:05 PM IST
সারা বিশ্বে করোনার বলি ৪ লক্ষ ৭৫ হাজার, ১ কোটি আক্রান্ত স্রেফ সময়ের অপেক্ষা!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ৪ লক্ষ ৭৫ হাজার! হ্যাঁ এই গণ্ডিটাও টপকে গিয়েছে সারা বিশ্বে নোভেল হানায় মৃত্যুর সংখ্যা। বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী সারা বিশ্বে এখন করোনার বলি ৪ লক্ষ ৭৭ হাজার ১১৭। আর মোট করোনা আক্রান্ত ৯২ লক্ষ ৬৩ হাজার ৭৪৩। যেখান থেকে আন্দাজ করে বলা যায় সংক্রমণের গতি মন্থর না হলে ১ কোটি আক্রান্ত শুধুমাত্র সময়ের অপেক্ষা।
চিনের উহান থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়লেও এখন করোনা খাড়ায় মাথা কাটা যাওয়ার উপক্রম আমেরিকার। ডোনাল্ড ট্রাম্পের দেশে এপর্যন্ত মোট করোনা আক্রান্ত ২৪ লক্ষ ২৪ হাজার ৪৯২। মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৩ হাজার ৪৭৬ জনের। একে করোনা তার উপর আসন্ন নির্বাচন দুই সামলে উঠতে মার্কিন প্রেসিডেন্টকে হিমশিম খেতে হচ্ছে।

আরও পড়ুন: ফের চিনা আগ্রাসন!নেপালের ৩৩ হেক্টর জমি দখল করল লাল ফৌজ

তারপরই ব্রাজিল, ফুটবলের দেশে করোনা আক্রান্ত এপর্যন্ত ১১ লক্ষ ৫১ হাজার ৪৭৯। করোনায় প্রাণ হারিয়েছেন ৫২ হাজার ৭৭১ জন। হাল খারাপ রাশিয়ারও। পুতিনের দেশে করোনা আক্রান্ত ৬ লক্ষ ৬ হাজার ৮৮১। মৃত্যু কিছুটা হলেও কম। নোভেল হানায় এদেশে প্রাণ গিয়েছে ৮ হাজার ৫১৩ জনের।
চতূর্থ স্থানে ভারত। এখানে এই মহুর্তে মোট সক্রিয় করোনা আক্রান্ত  ১ লক্ষ ৮৩ হাজার ২২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লক্ষ ৫৮ হাজার ৬৮৪ জন। ভারতে করোনায় প্রাণ গিয়েছে ১৪ হাজার ৪৭৬ জনের।