Nigeria: ভয়াবহ নৌকাডুবি! বিয়েবাড়ি থেকে ভরপেট খেয়ে ফেরার পথে মৃত্যু ১০৩ জনের...

Nigeria: বিয়েবাড়ি থেকে ফেরার পথে নৌকাডুবিতে মৃত্যু অন্ততপক্ষে ১০৩ জনের। আরও ১০০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও উদ্ধারকাজ চলছে। অন্ততপক্ষে ৬০ জন মৃতের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়ে গিয়েছে।

Updated By: Jun 14, 2023, 05:56 PM IST
Nigeria: ভয়াবহ নৌকাডুবি! বিয়েবাড়ি থেকে ভরপেট খেয়ে ফেরার পথে মৃত্যু ১০৩ জনের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিয়েবাড়ি থেকে ফেরার পথে নৌকাডুবিতে মৃত্যু অন্ততপক্ষে ১০৩ জনের। আরও ১০০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। সন্ধান এখনও চলছে। ঘটনা ঘটেছে উত্তর নাইজেরিয়ায়। সোমবার নাইজেরিয়ার কাওয়ারার পাটেজি জেলায় নাইজার নদীতে দুর্ঘটনাটি ঘটেছে। নৌকাডুবিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের মধ্যে নারী ও শিশুরাও আছে। এখনও কেউ নদীতে কোথাও বেঁচে থাকার লড়াই চালিয়ে যাচ্ছেন কিনা, তা দেখা হচ্ছে।  

আরও পড়ুন: Netherlands: বালিয়াড়ির চূড়ায় শুয়ে থাকুন, কিন্তু যৌনসুখের চূড়ায় উঠবেন না প্লিজ...

বিয়েবাড়়ি থেকে খেয়ে ফেরার পথে শদুয়েক লোক একটি নৌকায় উঠেছিলেন। তাঁরা নৌকা করে নদীটি পেরিয়ে নিজেদের বাইক সংগ্রহ করে যে-যাঁর গন্তব্যে চলে যেতেন। তেমনই ঠিক ছিল। রাতের দিকে নৌকাডুবির ঘটনাটি ঘটেছে। তাই প্রাথমিক ভাবে উদ্ধারকার্য চালাতে একটু অসুবিধাই হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নৌকাতে মূলত ছিলেন কাওয়ারা জেলার কাপাদা, এগবু, গাকপান এলাকার মানুষ। একটি গ্রাম থেকে এসেছিলেন ৬৪ জন, অন্য একটি গ্রাম থেকে এসেছিলেন ৪০ জন। 

আরও পড়ুন: Nuclear Weapons: অচিরেই পরমাণুযুদ্ধ? কেন চিন-সহ নানা দেশ গোপনে বাড়াচ্ছে নিউক্লিয়ার ওয়্যারহেডস...

অন্ততপক্ষে ৬০ জন মৃতের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়ে গিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.