Moscow Terror Attack: মস্কোর কনসার্ট হলে ISIS হামলা, মৃত কমপক্ষে ৬০, আহত শতাধিক!

সেনার উর্দিতেই হামলাকারীরা কনসার্ট হলের ভিতর ঢোকে। তারপর গুলি চালাতে শুরু করে। গ্রেনেড ছুঁড়তে থাকে।

Updated By: Mar 23, 2024, 11:21 AM IST
Moscow Terror Attack: মস্কোর কনসার্ট হলে ISIS হামলা, মৃত কমপক্ষে ৬০, আহত শতাধিক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাশিয়ায় জঙ্গি হামলা। মস্কোর কনসার্ট হলে বন্দুকবাজের হানা। গুলি-বোমায় মৃত কমপক্ষে ৬০। আহত শতাধিক। হামলার ঘটনায় দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট গ্রুপ। হামলার ঘটনায় নিন্দা করেছে রাশিয়ার বিদেশ মন্ত্রক। তদন্ত শুরু করেছে রাশিয়ার তদন্তকারী সংস্থা।

রাশিয়ার স্বাস্থ্যমন্ত্রী মিখেইল মুরাশকো জানিয়েছেন, আহত প্রায় ১১৫ জন হাসপাতালে ভর্তি। আহতদের মধ্যে ৫ শিশুও রয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ওদিকে জখমদের মধ্যে ৬০ জনের অবস্থা গুরুতর। হামলার দায় স্বীকার করে ইসলামিক স্টেট গ্রুপ জানিয়েছে, তাদের যোদ্ধারা মস্কো সংলগ্ন এক কনসার্ট হলের বাইরে একটি বড় মাপের জমায়েতের উপর হামলা চালিয়েছে। তারপর নিরাপদে আবার ফিরেও এসেছে।  

সেনার উর্দিতেই হামলাকারীরা কনসার্ট হলের ভিতর ঢোকে। তারপর গুলি চালাতে শুরু করে। গ্রেনেড ছুঁড়তে থাকে। হামলার যে ছবি সামনে এসেছে তাতে দেখা যাচ্ছে, হলের ভিতর থেকে ঘন কালো ধোঁয়া বেরচ্ছে। হামলার সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ে সেনা ও বিপর্যয় মোকাবিলা দল। হামলার ঘটনায় তীব্র নিন্দা করেছে ভারত। 

আরও পড়ুন, Kate Middleton: মারণরোগ ক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজবধূ! ভিডিয়ো মেসেজ জানালেন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.